‘পাঠাও’-এর বিরুদ্ধে একাট্টা রাইডাররা

‘পাঠাও’ কর্তৃপক্ষের অবহেলা ও বঞ্চনার বিরুদ্ধে একাট্টা হয়ে মাঠে নেমেছে ফ্রিল্যান্স রাইডারস এসোসিয়েশন অব সিলেটের রাইডাররা। বুধবার বেলা ১২টায় কর্তৃপক্ষের অবহেলা ও বঞ্চনার প্রতিবাদে ফ্রিল্যান্স রাইডারা সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে এক মানববন্ধন কর্মসূচি পালন করে।
মানববন্ধন চলাকালে ফ্রিল্যান্স রাইডাররা বলেন, মোটা অংকের মুনাফার লোভে পাঠাও কর্তৃপক্ষ কাগজপত্রহীন ও ভুয়া লাইসেন্সধারীদের রাস্তায় নামিয়ে দিচ্ছে। এতে যাত্রীরা নানা ঝামেলায় পড়ছেন প্রতিনিয়ত। যার কারণে রাইড শেয়ারিং থেকে মুখ ফিরিয়ে নিচ্ছেন অনেকে।
রাইডাররা বলেন, প্রায় সমপরিমাণ খরচ হলেও ‘পাঠাও’ কর্তৃপক্ষ ঢাকা বা চট্টগ্রাম থেকে সিলেটের রাইডারদের অর্ধেক পারিশ্রমিক দিচ্ছে। এই শোষণের বিরুদ্ধে বারবার কর্তৃপক্ষকে জানালেও কোনো ইতিবাচক ফলাফলতো আসছেই না, উল্টো নিরীহ রাইডারদের হয়রানি করছে।
তারা জানান, লেখাপড়ার খরচ চালাতে অনেক ছাত্র পার্টটাইম রাইড শেয়ারিং করছে। কিন্তু ‘পাঠাও’ কর্তৃপক্ষের শোষণের কারণে তারা প্রত্যাশিত আয় থেকে বঞ্চিত হচ্ছেন। এতে এই ব্যবসায় তারা যেমন আগ্রহ হারাচ্ছে, তেমনি এর সম্ভাবনাও ক্রমশ্য ধ্বংস হয়ে যাচ্ছে।
রাইডাররা আরো বলেন, অবিলম্বে কর্তৃপক্ষকে রাইডারদের সমস্যাগুলো সমাধান করতে হবে। দাবি আদায়ে আরও বড় আন্দোলন কর্মসূচি বাস্তবায়নে মাঠে নামবেন বলেও ঘোষণা দিয়েছেন তারা।
রাইডারদের মধ্যে বক্তব্য রাখেন ফ্রিল্যান্স রাইডার এসোসিয়েশনের মোতহার হোসেন, এসোসিয়েশনের সভাপতি আব্দুল হাছিব সাহেদ, সিনিয়র সহসভাপতি অ্যাডভোকেট দেলোয়ার হোসেন চৌধুরী ও শামীম আহমদ, সহ সাধারণ সম্পাদক বেলাল আহমদ, সাংগঠনিক সম্পাদক কামরান মুন্না লস্কর, প্রচার সম্পাদক জাকির আহমদ, অর্থ সম্পাদক মস্তাক আহমদ,দপ্তর সম্পাদক সাইফ খানসহ প্রমুখ।

Facebook Comments