উইন্ডিজের বাংলাদেশ সফর বাতিল!

আর্থিক সমস্যায় ক্যারিবিয় অঞ্চলে বাংলাদেশের আগের সফর একপ্রকার বাতিলই করতে চেয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। উল্টো ক্যারিবিয় বোর্ডকে ধার দিয়ে ওই সফর দিয়েছিল বাংলাদেশ। জানা গেছে, বর্তমানে আর্থিক সমস্যায় জর্জরিত উইন্ডিজ ক্রিকেট বোর্ড। তাই আগামী জুনে তারা ওয়েস্ট ইন্ডিজের এ দলকেও বাংলাদেশ সফরে পাঠাচ্ছে না।
তিনটি চার দিনের ম্যাচের পাশাপাশি পাঁচটি এক দিনের ম্যাচও খেলতে আসার কথা ছিল ক্যারিবীয় এ দলের। যদিও সফর আয়োজনের তুলনায় নিজেরা সফরে গেলে খরচ সামান্যই। দ্বিপক্ষীয় চুক্তি অনুযায়ী শুধু বিমানভাড়া দিয়ে আসা-যাওয়ার খরচ দিতে হতো ডাব্লিউসিবিকে। এখানে আসার পর দলটির যাবতীয় ব্যয়ভার জোগানোর কথা বিসিবিরই। কিন্তু ক্যারিবীয় বোর্ডের বিমানভাড়া দেওয়ারও অপারগতায় আসন্ন সফরটি অনির্দিষ্টকালের জন্য স্থগিতই হয়ে গেল।
বিষয়টি নিশ্চিত করলেও ক্যারিবিয় বোর্ডের আর্থিক সমস্যার কথা জানাননি বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী, ‘ক্যারিবীয় বোর্ডের কিছু সীমাবদ্ধতার কারণে ওয়েস্ট ইন্ডিজ এ দলের বাংলাদেশ সফর নিয়ে কিছুটা অনিশ্চয়তা তৈরি হয়েছে।’
এ অনিশ্চয়তার কারণ জানলেও সেটি বলা থেকে নিজেকে নিরাপদ দূরত্বেই রাখলেন তিনি, ‘তাদের অভ্যন্তরীণ কিছু সমস্যা রয়েছে। আমার তরফ থেকে সে বিষয়টি প্রকাশ করা শোভনীয় হবে না। একটি বোর্ডের কোনো সমস্যা থাকতেই পারে। এবং এটি ঘটতে পারে যেকোনো বোর্ডের ক্ষেত্রেই। কাজেই আমাদের এর ভিত্তিতেই তাদের মূল্যায়ন করাটা ঠিক হবে না।তবে তিনি না বললেও বিসিবির আরেকটি সূত্র নিশ্চিত করেছে, ক্যারিবীয় বোর্ড তাদের অপারগতায় আর্থিক সমস্যার কথাই উল্লেখ করেছে।

Facebook Comments