ফায়ার সার্ভিসের সুপারিশ না মানায় ফের আগুন

ফায়ার সার্ভিসের সুপারিশ না মানায় ডিএনসিসি মার্কেটে ফের আগুন লেগেছে বলে জানিয়েছেন সংস্থাটির পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ। শনিবার ভোর ৫টা ৪৮ মিনিটে লাগা আগুন টানা ৩ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে।
জানা যায়, গত বছরের ২ জানুয়ারি গুলশান-১ ডিএনসিসি মার্কেটে লাগা আগুন ১৬ ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিস। এ ঘটনার তদন্ত প্রতিবেদনে সংস্থাটির পক্ষ থেকে মার্কেট কর্তৃপক্ষকে বেশ কিছু সুপারিশ করা হয়। কিন্তু সেগুলো আমলে না নিয়েই ফের মার্কেটের কলেবর বৃদ্ধি করা হয়। যে কারণে আবারও আগুনে পুড়ে ছাই হলো শতাধিক দোকান।
ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন) মেজর শাকিল নেওয়াজ বলেন, আমরা সুপারিশ করে বলেছিলাম, এই মার্কেটে আগুন নিয়ন্ত্রণে কোনো ব্যবস্থা নেই। পরে মার্কেট কর্তৃপক্ষ হাইকোর্টে রিট করলে তা আদালতে এখনও ঝুলে আছে। এরই ফাঁকে ব্যবসায়ীরা অপরিকল্পিত ভাবে আবার মার্কেটের পরিধি বাড়িয়েছে।
তিনি আরো বলেন, এর আগের ঘটনায় ফায়ার সার্ভিসের কর্মীদের আগুন নেভাতে বেশ বেগ পেতে হয়েছিল। কারণ কোনো রাস্তা ছিল না, পানি ছিল না। ফায়ারের কর্মীরা সহজে মার্কেটে ঢুকতে পারেনি। ফলে ওই সময় সুপারিশ করা হয়েছিল যে, পরবর্তীতে মার্কেট করা হলে যাতে অগ্নি নির্বাপণ ব্যবস্থা রাখা হয়। কিন্তু এবার আগুন লাগার পর দেখা গেলো সেই আগের চিত্র। এবারও কোনো আগুন নেভানোর ব্যবস্থা নেই। এমনকি রাস্তা পর্যন্ত নেই।

Facebook Comments