মৃত্যুর আগে ফোনে মাকে যা বলেছিলেন আবীর

রাজধানীর বনানীর বহুতল ভবন এফআর টাওয়ারে অগ্নিকাণ্ডে নিহত লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার আনজির সিদ্দিক আবীরের মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে টাওয়ারটির ১৬ তলা থেকে তার মৃতদেহ উদ্ধার করেছেন সেনাবাহিনীর সদস্যরা।
নিহতের চাচা মোস্তাফিজার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান,আবির মিকা সিকিউরিটিস লিমিটেড কোম্পানিতে কর্মরত ছিলেন। এফআর টাওয়ারের ১৪তলায় কোম্পানিটির অফিস ছিল। তিনি লালমনিরহাট জেলার পাটগ্রাম পৌর শহরের আবু বকর সিদ্দিক বাচ্চু মিয়ার ছেলে। দুই ভাইয়ের মধ্যে আবির ছোট।
আবীরের পরিবার সূত্রে জানা গেছে, গতকাল সকালে মাকে ফোন করেন আবীর। বলেন, মা এবার বেতন পেয়ে বাড়ির সবার জন্য নতুন কাপড় কিনব। এর কিছুক্ষণ পরই ভবনটিতে আগুন লাগে। পরে বাথরুমের ভেতরে ঢুকে শেষবারের মতো ফোন করে পরিবারকে বিষয়টি জানান আবীর।
এর কিছু সময় পর থেকে আবীরের ফোন বন্ধ পাওয়া গেলে পরিবারের লোকজন আর যোগাযোগ করতে না পেরে ঢাকায় চলে আসেন। এরপর স্বজনরা ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ বেশ কয়েক জায়গায় আবীরের খোঁজ করেও কোথাও তাকে খুঁজে পাননি। রাত সোয়া ১০টার দিকে টাওয়ারটির ১৬তলা থেকে আবীরের মরদেহ উদ্ধার করে কুর্মিটোলা হাসপাতালে নিয়ে যায় ফায়ার সার্ভিস। পরে নিহতের স্বজনরা গিয়ে আবীরের লাশ শনাক্ত করেন।
উল্লেখ্য, বৃহস্পতিবার দুপুর একটার দিকে বনানীর কামাল আতাতুর্ক অ্যাভিনিউয়ের ১৭ নম্বর রোডের ২২তলা ভবন এফ আর টাওয়ারে আগুন লাগে। ফায়ার সার্ভিসের ২২টি ইউনিট দীর্ঘক্ষণ কাজ করার পর বিকেল পৌনে ছয়টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।
এ ঘটনায় ১৯ জন নিহত ছাড়াও আহত হয়েছেন ৭৬ জন। আহতদের কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল, ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল এবং সিএমএইচে চিকিৎসাধীন আছেন।

Facebook Comments