প্রথম ওয়ানডেতে হার শ্রীলঙ্কার

MOUNT MAUNGANUI, NEW ZEALAND - JANUARY 03: Kusal Perera of Sri Lanka leaves the field after being caught by Tim Seifert of the Blackcaps during the One Day International match between New Zealand and Sri Lanka at Bay Oval on January 03, 2019 in Mount Maunganui, New Zealand. (Photo by Phil Walter/Getty Images)

মাঠেই মারা গেল কুশল পেরেরার সেঞ্চুরিটি। নিউজিল্যান্ডের দেওয়া ৩৭২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে সঙ্গী হিসেবে কাউকে পাননি তিনি। লঙ্কান ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ করেছেন নিরোশান ডিকভেলা। এই ওপেনার রান করেছেন ৭৬। এছাড়া দানুশকা গুনাথিলাকা ৪৩ রান করেন। বাকিরা সব আসা যাওয়ার মাঝে ছিলেন। ফলে পেরেরার একার লড়াইয়ে সম্ভব হয়নি কিউইদের রানের পাহাড় ডিঙ্গানো।
বৃহস্পতিবার মাউন্ট মঙ্গানুইতে সিরিজের প্রথম ওয়ানডেতে ৪৫ রানের জয় পেয়েছে নিউজিল্যান্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩৭১ রান করে স্বাগতিকরা। জবাবে ৪৯ ওভারে ৩২৬ রান করতেই অল আউট হয়ে যায় শ্রীলঙ্কা।
লঙ্কানদের ইনিংস গুড়িয়ে দিতে নেতৃত্ব দেন জেমস নিশাম। দীর্ঘ দিন পর দলে ফেরা এই অল রাউন্ডার ৩৮ রানে নেন ৩ উইকেট। এছাড়া ট্রেন্ট বোল্ট, লোকি ফার্গুসন ও ইশ শোধি ২টি করে উইকেট নিয়েছেন।
বোল্টের বলে আউট হওয়ার আগে ক্যারিয়ারের চতুর্থ ওয়ানডে সেঞ্চুরি তুলে নেন পেরেরা। তার ১০২ রানের ইনিংসটি এসেছে ৮৬ বল থেকে। যেখানে ছিল ১টি ছক্কা ও ১৩টি চারের মার। এদিকে ডিকভেলার ৭৬ রান এসেছে ৫০ বলে। ৩টি ছক্কা ও ৮টি চার মেরেছেন তিনি।
কুশল পেরেরা সেঞ্চুরি করলেও দিনটি ভুলে যেতে চাইবেন থিসারা পেরেরা। নিজের দশম ওভার করতে এসে নিশামের খুনে ব্যাটিংয়ের সামনে পড়েন এই বোলার। নিজের শেষ ওভারটিতে ৩৪ রান দেন পেরেরা।
রান আউট হওয়ার আগে ১৩ বলে ৪৭ রান করেন নিশাম। এছাড়া ওপেনার গাপটিল ১৩৯ বলে করেছেন ১৩৮ রান। অধিনায়ক কেন উইলিয়ামসন ৭৬ ও রস টেইলর ৩৭ বলে ৫৪ রান করেছেন।
শ্রীলঙ্কার হয়ে ২টি করে উইকেট নিয়েছেন লাসিথ মালিঙ্গা, নুয়ান প্রদীপ ও থিসারা পেরেরা।

Facebook Comments