ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবলে বিজিবি, আনসার ও পুলিশের জয়

স্পোর্টস ডেস্ক

‘ওয়ালটন স্বাধীনতা দিবস হ্যান্ডবল (নারী ও পুরুষ) টুর্নামেন্ট-২০২১’ এর দ্বিতীয় দিনে আজ সোমবার নারী ও পুরুষ বিভাগে চারটি ম্যাচ অনুষ্ঠিত হয়। তাতে জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ আনসার।

শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে পুরুষ বিভাগে বিজিবি ৪৬-২১ গোলে চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থাকে হারায়। বিজয়ী দল প্রথমার্ধে ২১-০৭ গোলে এগিয়ে ছিল। অপর ম্যাচে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব ৩৭-৩১ গোলে হারায় বাংলাদেশ আনসারকে। বিজয়ী দল প্রথমার্ধে ১৯-১৩ গোলে এগিয়ে ছিল।

এদিকে নারী বিভাগে বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল ক্লাব ৫৬-০৮ গোলের ব্যবধানে জয় পায় নসরুল হামিদ স্পোর্টস একাডেসির বিপক্ষে। বিজয়ী দল প্রথমার্ধে ৩১-০১ গোলে এগিয়ে ছিল। অপর ম্যাচে বাংলাদেশ আনসার ৩৭-২১ গোলে হারায় জামালপুর স্পোর্টস একাডেমিকে। বিজয়ী দল প্রথমার্ধে ২২-১০ গোলে এগিয়ে ছিল।

এবারের এই প্রতিযোগিতায় পুরুষ বিভাগে পাঁচটি ও নারী বিভাগে চারটি দল অংশ নিয়েছে। পুরুষ বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, চাপাইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা বিভাগীয় ক্রীড়া সংস্থা, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল।

আর নারী বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ হ্যান্ডবল দল, জামালপুর স্পোর্টস একাডেমি ও নসরুল হামিদ স্পোর্টস একাডেমি।

উভয় বিভাগে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হচ্ছে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ফাইনাল খেলবে। উভয় বিভাগের চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলকে ট্রফি ও মেডেল দেওয়ার পাওয়ার পাশাপাশি ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

নারী বিভাগে ১৪ মার্চ থেকে ১৬ মার্চ পর্যন্ত হবে লিগ পর্বের ম্যাচগুলো। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল ২১ মার্চ ফাইনালে মুখোমুখি হবে। অন্যদিকে পুরুষ বিভাগে ১৪ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত হবে লিগ পর্বের খেলা। ২১ মার্চ হবে ফাইনাল।

Facebook Comments