বিএনপির সমাবেশে হট্টগোল, পুলিশের লাঠিপেটা

বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের রাষ্ট্রীয় খেতাব ‘বীর উত্তম’ বাতিলে সরকারের উদ্যোগের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে হট্টগোল বেধেছে। পরিস্থিতি সামলাতে দলটির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ। এসময় বিএনপি নেতাকর্মীরাও পুলিশ লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন।

শনিবার (১৩ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে এ ঘটনা ঘটে। হট্টগোলের পর পুলিশ লাঠিপেটা করলে দু’পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এসময় বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন বলে দাবি করেন দলটির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য প্রকৌশলী ইশরাক হোসেন।

তিনি অভিযোগ করে বলেন, ‘পুলিশ অতর্কিতভাবে বিক্ষোভে অংশ নেয়া নেতাকর্মীদের ওপর হামলা করে। এতে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হন।’

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল থেকেই প্রেস ক্লাবের সামনে বিএনপি নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেন। পরে দুপুরের দিকে সমাবেশ শুরু হয়। সমাবেশের শেষ দিকে হঠাৎ বিএনপি নেতাকর্মীরা হট্টগোল শুরু করলে পুলিশ তাদের ওপর লাঠিচার্জ করে। ছত্রভঙ্গ হয়ে বিএনপি নেতাকর্মীরা প্রেস ক্লাবের ভেতরে ঢুকে পড়ার চেষ্টা করেন। পরে তারা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করেন। ১৫-২০ মিনিট ধরে সংঘর্ষ চলার পর সেখান থেকে সরে যান বিএনপি নেতাকর্মীরা।

Facebook Comments