দ্বিতীয় দিনে টিকা নিলেন সাড়ে ৪৬ হাজার, ৯২ জনের পার্শ্বপ্রতিক্রিয়া

সারা দেশে করোনাভাইরাসের টিকা প্রয়োগ শুরুর দ্বিতীয় দিনে ৪৬ হাজার ৫০৯ জন টিকা নিয়েছেন। প্রথম দিনের তুলনায় দ্বিতীয় দিনে দেড়গুণ বেশি মানুষ করোনার টিকা নেন। দুদিনে মোট ৭৭ হাজার ৬৬৯ জন কোভিড-১৯ টিকা নিলেন বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে। গত রোববার টিকা নিয়েছিলেন ৩১ হাজার ১৬০ জন।

সোমবার (৮ ফেব্রুয়ারি) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (এমআইএস) অধ্যাপক ডা. মিজানুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

স্বাস্থ্য অধিদপ্তরের এমআইএসের (মেডিকেলে ইনফরমেশন সার্ভিসেস) বিজ্ঞপ্তিতে বলা হয়, যারা টিকা নিয়েছেন তাদের মধ্যে ৯২ জনের পার্শ্বপ্রতিক্রিয়া দেখা দিয়েছিল। এর আগের দিন ২১ জনের সামান্য উপসর্গ হয়েছিল। সোমবার সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত ৫ লাখ ১২ হাজার ৫ জন টিকা নিতে নিবন্ধন করেছেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

সারাদেশে ১০১৫টি হাসপাতাল ও স্বাস্থ্যকেন্দ্রে সকাল ৮টা থেকে শুরু হয় টিকাদান, চলে দুপুর আড়াইটা পর্যন্ত। এই সময়ের মধ্যে সারা দেশে ৪৬ হাজার ৫০৯ জন টিকা নেওয়ার মধ্যে ৩৫ হাজার ৮৪৩ জন পুরুষ এবং ১০ হাজার ৬৬৬ জন নারী।

স্বাস্থ্য অধিদপ্তরের বলা হয়, ঢাকা মহানগরীর সরকারি মেডিক্যাল কলেজ হাসপাতালসহ ৪৬টি টিকাদান কেন্দ্রে রবিবার মোট ৭ হাজার ১৭৮ জন টিকা নিয়েছেন। তাদের মধ্যে পুরুষ ৫ হাজার ২০১ জন ও নারী ১ হাজার ৯৭৭ জন। তাদের মধ্যে চারজন এইএফআই রিপোর্ট করেন। আর দ্বিতীয় দিনে টিকা নিলেন ৪৬ হাজার ৫০৯ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোলরুমের তথ্য অনুসারে, গত ২৭ জানুয়ারি দেশে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রথম দিন টিকা দেওয়া হয় ২৬ জনকে।

Facebook Comments