আল-জাজিরার হলুদ সাংবাদিকতা বিশেষ গোষ্ঠীর প্ররোচণায় দেশবিরোধী ষড়যন্ত্র : স্বরাষ্ট্রমন্ত্রী

সম্প্রতি কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টারস ম্যান’ (All the Prime Minister’s Men) শিরোনামে যে প্রতিবেদনটি প্রকাশিত হয়েছে সেটি ‘তথ্যভিত্তিক নয় এবং এটা হলুদ সাংবাদিকতা’ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। একইসঙ্গে এমন প্রতিবেদনকে ‘দেশবিরোধী ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ’ বলেও আখ্যা দেন তিনি।

আজ বুধবার (০৩ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর হাতিরঝিল পুলিশ প্লাজা কনকর্ডে নৌ পুলিশের বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী এ কথা বলেন।

মন্ত্রী বলেন, আল-জাজিরা বিশেষ উদ্দেশ্য নিয়েই এ ধরনের সংবাদ প্রকাশ করেছে। প্রতিবেদনটি তথ্যভিত্তিক নয়। এমন ভিত্তিহীন সংবাদ দেশবিরোধী ষড়যন্ত্রের বহিঃপ্রকাশ। একটি গোষ্ঠীর প্ররোচণায় নেমেছে আল-জাজিরা।

তিনি বলেন, করোনার কারণে মদ আমদানি বন্ধ, যে কারণে ভেজাল মদের উৎপাদন বাড়ছে। অসাধু ব্যবসায়ীরা ভেজাল মদ বাজারে ছড়িয়ে দিচ্ছে। তাদেরকে ধরতে ডিবি পুলিশ কাজ করছে। অনেকে ইতোমধ্যে ধরাও পড়েছে। যারা মদ্যপান করেন, তাদেরকে ভেজাল মদ পান না করার আহ্বান করছি।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, দেশে উৎপাদিত কেরু কোম্পানির উৎপাদন বন্ধ হয়নি, তাই মদ্যপানে সবাইকে সতর্ক হতে হবে।

এই অনুষ্ঠানে জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব কামাল উদ্দিন আহমেদসহ পুলিশ ও নৌ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এদিকে আল জাজিরায় ‘অল দ্য প্রাইম মিনিস্টারস ম্যান’ শিরোনামে প্রকাশিত সংবাদটি রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত, ভিত্তিহীন ও বানোয়াট দাবি করে তা প্রত্যাখ্যান করেছে বাংলাদেশ। গতকাল মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ দাবি করে।

বিবৃতিতে বলা হয়, প্রতিবেদনে যে নির্দিষ্ট ব্যক্তির কথা বলা হয়েছে তার সঙ্গে প্রধানমন্ত্রী ও বাংলাদেশের রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের জড়িত থাকার কোনো প্রমাণ প্রতিস্থাপন করতে পারেনি সংবাদমাধ্যমটি। তাছাড়া অভিযুক্ত যে ব্যক্তির কথা বলা হচ্ছিল, সংবাদমাধ্যমটি তাকে সাইকোপ্যাথ হিসেবে বর্ণনা করেছে।

এমন সাইকোপ্যাথ বা মানসিক ভারসাম্যহীন একজন মানুষের কথায় সংবাদমাধ্যমটির চূড়ান্ত সিদ্ধান্ত তথা সংবাদটি প্রকাশ করার মাধ্যমে দায়িত্বজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে। প্রতিবেদনটির প্রতিবাদ জানিয়ে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরও (আইএসপিআর) বিবৃতি দিয়েছে।

Facebook Comments