ফলাফল নিয়ে বিরূপ মন্তব্য ঠিক হবে না : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণা করে বলেছেন, এবার অনেক কষ্ট করে ফলাফল তৈরি করেছে সবাই। বিশেষজ্ঞসহ সকলের মতামত নিয়ে তৈরি করা হয়েছে এই ফলাফল। অনেক কঠিন কাজ ছিল এটা। আমরা কখনো চাই না শিক্ষার্থীদের জীবন থেকে এক বছর নষ্ট হোক। তাই এই ফলাফলটা দিলাম আমরা। অনেকে এই ফল নিয়ে কথা বলেছেন। এভাবে তিক্ততা তৈরি কিরা উচিত হবে না। এটা নিয়ে বিরূপ মন্তব্য করলে শিক্ষার্থীদের মনে মানসিক চাপ পড়বে।

আজ শনিবার (৩০ জানুয়ারি) সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল ঘোষণার পর এসব কথা বলেন প্রধানমন্ত্রী। এসময় শিক্ষামন্ত্রী শিক্ষার্থীদের ফলাফলের জন্য শিক্ষা-প্রতিষ্ঠানে ভিড় না করার জন্য আহ্বান জানান।

শিক্ষামন্ত্রী বলেন, গত বছরে ১১টি শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা নেয়ার কথা ছিল। কিন্তু করোনাভাইরাসের প্রকোপ বাড়তে শুরু করলে ১৮ মার্চ থেকে দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়া হয়। পরবর্তীতে পরীক্ষা নেয়া সম্ভবপর হয়ে উঠে না। যে কারণে ফল মূল্যায়নের ব্যবস্থা করা হয়।

আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে ফল প্রকাশের সময় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, শিক্ষা সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান ছাড়াও বিভিন্ন বোর্ডের চেয়ারম্যান ও সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা।

Facebook Comments