লন্ডন ফেরত ১১ জন যাত্রী কোয়ারেন্টিনে

দুটি পৃথক ফ্লাইটে যুক্তরাজ্য থেকে দেশে ফেরত আসা ১১ বিমানযাত্রীকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

কাতার এয়ারওয়েজ ও এমিরেটস এয়ারলাইন্সের ফ্লাইটে যুক্তরাজ্য থেকে ১১ জন দেশে ফেরত এসেছেন। তাদের বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে আশকোনা হজ ক্যাম্পে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তবে, এতদিন বিদেশ ফেরত যাত্রীদের সরকারি কোয়ারেন্টিনে রাখা হলেও শুক্রবার থেকে যাত্রীরা চাইলে হজ্ব ক্যাম্প থেকে স্বাস্থ্য অধিদপ্তরের নির্ধারিত সাতটি হোটেলের যেকোনো একটিতে নিজ খরচে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে যাওয়ার সুযোগ পাবেন।

উচ্চক্ষমতাসম্পন্ন দ্রুত সংক্রমণশীল করোনা ভাইরাসের স্ট্রেইন হওয়ার প্রেক্ষিতে সারাবিশ্বের সঙ্গে যুক্তরাজ্যের যোগাযোগ বিছিন্ন করা হয়। বাংলাদেশেও সংক্রমণ ঠেকাতে বাড়তি সতর্কতা হিসেবে দেশে আসার সঙ্গে সঙ্গে বাধ্যতামূলক সব যাত্রীকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে।

করোনা ভাইরাসের নতুন ধরন করোনা স্ট্রেইন যেন দেশে ছড়াতে না পারে সেজন্য যুক্তরাজ্য থেকে দেশে আসা যাত্রীদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয় মন্ত্রিসভার বৈঠকে। এর আগে, দ্রুত সংক্রমণশীল নতুন ধরনের করোনার ছড়িয়ে পড়া ঠেকাতে জাহিদ মালেক যুক্তরাজ্য ফেরত যাত্রীদের করোনা নেগেটিভ সনদ না থাকলে কোয়ারেন্টিনে রাখার কথা জানিয়েছিলেন। কিন্তু বৈঠকের পর মন্ত্রিপরিষদ সচিব জানান, যুক্তরাজ্য ফেরত সবাইকে বাধ্যতামূলক কোয়ারেন্টিনে থাকতে হবে।

Facebook Comments