মাধ্যমিকে ভর্তি আবেদনের সময় বাড়লো, লটারি ১১ জানুয়ারি

সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণি থেকে নবম শ্রেণি পর্যন্ত ভর্তি আবেদনের সময় বাড়লো। আগামী ৭ জানুয়ারি পর্যন্ত সময় বাড়ানো হয়।

আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর ভর্তি ইচ্ছুকদের জন্য আবেদনের সময় বাড়িয়েছে।

জানা গেছে, মাধ্যমিকে শিক্ষার্থীদের বয়স জটিলতায় অনেকে আবেদন করতে পারেনি, তারা ৭ জানুয়ারি পর্যন্ত আবেদন করতে পারবে। উচ্চ আদালতে রিটের পরিপ্রেক্ষিতে আবেদনের সময় বাড়িয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। একই সঙ্গে স্থগিত হওয়া ভর্তির লটারি হবে ১১ জানুয়ারি।

সরকারি নিয়মানুযায়ী প্রথম শ্রেণিতে ভর্তির ন্যূনতম বয়স ছয় বছরের বেশি এবং ষষ্ঠ শ্রেণিতে ভর্তির ন্যূনতম বয়স ১১ বছর। কিন্তু এবার বয়স সংক্রান্ত জটিলতার কারণে অনেকেই আবেদন করতে পারেনি। কিন্তু এ নিয়ে হাইকোর্টে রিট পিটিশন হওয়ার পর আদালতের নির্দেশনার পরিপ্রেক্ষিতে ‘ডিজিটাল লটারি কার্যক্রম’ স্থগিত করে এখন আবেদন ও লটারির নতুন সময় নির্ধারণ করা হয়েছে। অনলাইনে আজ থেকেই আবেদন করা যাবে। আগামী ৭ জানুয়ারি বিকেল পাঁচটা পর্যন্ত আবেদনের জন্য সফটওয়্যার চলমান থাকবে।

এর আগে মাধ্যমিকে শিক্ষার্থীদের ভর্তির সময়সীমা নির্ধারণ করা হয়েছিল ২৭ ডিসেম্বর পর্যন্ত। আর ৩০ ডিসেম্বর অনলাইন লটারির মাধ্যমে ভর্তির জন্য শিক্ষার্থী নির্বাচনের কথা ছিল।

Facebook Comments