বাফুফের বর্ষপঞ্জি প্রতিশ্রুতিতে ভরপুর

করোনা মহামারির কারণে ২০২০ সাল ভালো যায়নি। আশা করি, ২০২১ সাল সবার জন্য ভালো বছর হবে নতুন বছরের বর্ষপঞ্জি ঘোষণাকালে ঠিক এভাবেই বলেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিন।

আজ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) বিকেলে বাফুফে ভবনে ২১ সালের বর্ষপঞ্জি ঘোষণা করেন তিনি।

বাফুফের বর্ষপঞ্জি ভরা প্রতিশ্রুতিতে। বরাবরের মতো সালাউদ্দিন জানিয়েছেন ফুটবল মাঠে রাখতে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে ফেডারেশন।

বছর শুরু হতে পারে বাংলাদেশ প্রিমিয়ার লিগ দিয়ে। ২০২০-২১ মৌসুমের প্রিমিয়ার লিগ শুরুর কথা রয়েছে আগামী ১৩ জানুয়ারি। মার্চের ১ থেকে ১১ মার্চে অনুষ্ঠিত হবে বঙ্গবন্ধু গোল্ডকাপ। ২৫ মার্চ রয়েছে আফগানিস্তানের বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইয়ের ম্যাচ ।

এছাড়া ২২ থেকে ২৩ মার্চ ফিফা প্রীতি ম্যাচ খেল পারেন জামাল ভুঁইয়ারা। আর মে-জুনের পরিকল্পনা নির্ভর করছে বাছাইয়ের ফলের ওপর।

এ বিষয়ে সালাউদ্দিন বলেন, বাছাইয়ে আমাদের এখনও তিনটা ম্যাচ আছে। ওই ম্যাচগুলোতে দল কোয়ালিফাই করলে পরিকল্পনা একরকম হবে। না করলে আরেকরকম হবে। হয়তো ওই ফিফা উইন্ডোতে প্রীতি ম্যাচ খেলা হবে।

১৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের জন্য সময় ধরা হয়েছে। তবে বরাবরের মতো চট্টগ্রাম আবাহনী আয়োজন করবে নাকি অন্যকেউ তা নির্ধারণ হবে পরে। ১৮ অক্টোবর থেকে ৩০ অক্টোবর। প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ফুটবল লিগ একসঙ্গে শুরু পরিকল্পনা করছে বাফুফে।এ ব্যাপারে প্রয়োজনীয় সব ব্যবস্থা নেবে বাফুফে।

করোনার মধ্যেই খেলতে হবে মাঠে। এই করোনাভাইরাস প্রতিরোধের জন্য ভ্যাকসিন পাওয়া নিয়ে কাজ করছেন বাফুফে সভাপতি। তিনি বলেন, এটা নিয়ে সরকারের সঙ্গে আলাপ করেছি। বলেছি খেলোয়াড়, সংগঠক, গণমাধ্যমকর্মী, কর্মকর্তাদের যেন প্রাধান্য দেওয়া হয় (প্রতিষেধক পাওয়ার ব্যাপারে)। আমাকে আশ্বাস দেওয়া হয়েছে।

জাতীয় দল নিয়ে সভাপতির মন্তব্য, আমি তো জাতীয় দলকে অনেক উপরে দেখতে চাই। ভালো চাই। আপনারা লিখবেন। আমি পরিকল্পনা করব; তাদেরকে প্রয়োজনীয় জিনিসগুলো এনে দেব। কিন্তু তারা যদি ভালো না খেলে, তাহলে কিছু হবে না।

Facebook Comments