করোনা পজিটিভ যাত্রী পরিবহন : কাতার এয়ারওয়েজকে ৫ লাখ জরিমানা

করোনা ভাইরাস পজিটিভ যাত্রী পরিবহনের দায়ে কাতার এয়ারওয়েজকে ৫ লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় দায়িত্বহীন আচরণের জন্য যাত্রীকেও ১০ হাজার টাকা জরিমানা করে তাকে হাসপাতালে পাঠানো হয়।

শুক্রবার (২৫ ডিসেম্বর) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্তব্যরত নির্বাহী ম্যাজিস্ট্রেট আলী আফরোজ-এর ভ্রাম্যমাণ আদালতে এ জরিমানা করা হয়।

বিমানবন্দর সূত্রে জানা গেছে, শুক্রবার বিকেলে কাতার এয়ারলাইন্সের কিউআর-৪১৯ ফ্লাইট পৌঁছালে নিয়মিত কার্য়ক্রমের অংশ হিসেবে স্বাস্থ্য কর্মকর্তারা যাত্রীদের সনদ পরীক্ষা করেন। এসময় একজন করোনা পজিটিভ যাত্রী পাওয়া যায়। সেখান থেকে দ্রুত তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে পাঠানো হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আহমেদ জামিল জানান, করোনা পজিটিভ যাত্রী লেবানন থেকে কাতার হয়ে বাংলাদেশে আসেন। তার কাছে থাকা সনদে স্পষ্টভাবে তাকে করোনা পজিটিভ দেখানো হলেও এয়ারলাইন্স কর্তৃপক্ষের দায়িত্বে অবহেলা ও গাফিলতিতে তিনি দেশে চলে আসেন।

করোনা নেগেটিভ সনদ ছাড়া যাত্রী পরিবহনে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক) নিষেধাজ্ঞা রয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় (২৫ ডিসেম্বর সকাল ৮টা থেকে ২৬ ডিসেম্বর সকাল ৮টা পর্য়ন্ত) শাহজালাল বিমানবন্দরে ১৭টি ফ্লাইটে দুই হাজার যাত্রী আসেন। কাতার এয়ারলাইন্সে আসা ওই যাত্রী ছাড়া সকলে নেগেটিভ সনদ নিয়ে এসেছেন।

Facebook Comments