বঙ্গবন্ধুর ভাস্কর্যে হামলার প্রতিবাদে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের বিক্ষোভ সমাবেশ

দেশবাংলা ডেস্ক : কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যে হামলার প্রতিবাদে দেশব্যাপী আওয়ামী স্বেচ্ছাসেবকলীগের বিক্ষোভ সমাবেশ ও মিছিলের অংশ হিসেবে আজ ৬ ডিসেম্বর বিকাল সাড়ে ৫ টায় সারাদেশে একযোগে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ বলেন, স্বাধীনতা, বঙ্গবন্ধু, বাংলাদেশ এক ও অভিন্ন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্ম বর্ণ নির্বিশেষে সকল মানুষের জন্য বাংলাদেশ স্বাধীন করেছেন। ধর্মনিরপেক্ষতা সংবিধানের অন্যতম মূলমন্ত্র। স্বাধীনতার পরাজিত শত্রু,৭৫’র ও ২১ শে আগষ্টের খুনীচক্র একইসূত্রে গাঁথা। তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা উচ্ছেদের হুমকি দিয়ে যে সীমাহীন ধৃষ্টতা ও আস্ফালন দেখাচ্ছে এটা কোনভাবে মেনে নেওয়া যায় না।

গতকাল কুষ্টিয়াতে জাতির পিতার নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুর করেছে সাম্প্রদায়িক অপশক্তির এজেন্ট কথিত মাওলানা মামুনুল হক ও বাবুনগরী গং দের সহযোগীরা! তাদের অতিসত্বর গ্রেপ্তার পূর্বক দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় আনার দাবী জানান তিনি।

সংগঠনের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, বাংলাদেশ কিভাবে চলবে সেটা ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে ৩০ লক্ষ শহীদ ২ লক্ষ মা বোনের ইজ্জত ও এক সাগর রক্তের বিনিময়ে নির্ধারিত হয়। এটা মিমাংসিত ইস্যূ! স্বাধীনতার ৫০ বছর পর স্বাধীনতার পরাজিত শত্রুরা পূর্ব পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসাবে বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাংচুর ও সংবিধানের অন্যতম মূলমন্ত্র ধর্মনিরপেক্ষতা নিয়ে ভ্রান্ত ফতোয়া দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে! তাদের কে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করা হবে বলে হুশিয়ারি উচ্চারণ করেন তিনি।

তিনি আরও বলেন ইসলাম শান্তির ধর্ম, ধর্মের অপব্যাখ্যা দিয়ে শান্তি নষ্ট করার চেষ্টা করা হলে স্বেচ্ছাসেবক লীগ তাদের প্রতিহত করবে। তিনি অবিলম্বে মামুনুল হক ও বাবুনগরী গং দের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবী জানান। মামুনুল হক ও বাবুনগরী গং দের যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করতে এবং কোথাও যেন ধর্মের অপব্যাখ্যা দিয়ে মানুষ কে বিভ্রান্ত করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখতে সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

এসময় আরো উপস্থিত সংগঠনের সিনিয়র সহ সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, স্বেচ্ছাসেবক লীগ সহ সভাপতি মজিবুর রহমান স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী যুগ্ন সম্পাদক একেএম আজিম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল্ সায়েম ও আফম মাহাবুবুল হক, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, দপ্তর সম্পাদক আজিজুল হক আজিজ, গ্রন্থণা ও প্রকাশনা সম্পাদক কেএম মনোয়ারুল ইসলাম বিপুল, বানিজ্য বিষয়ক সম্পাদক আনোয়ারুল আজিম সাদেক, গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক ওবায়দুল হক খান ও ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগ সাধারণ সম্পাদক তারিক সাঈদ সহ স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয়ও মহানগরের নেতাকর্মী।

Facebook Comments