জেএফএ কাপের চূড়ান্তপর্ব শুক্রবার শুরু

মোঃ রাসেল

জেএফএ কাপ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপ-২০২০ এর চূড়ান্তপর্ব আগামীকাল শুক্রবার থেকে মাঠে গড়াবে। আঞ্চলিক পর্বের সাত ভেন্যু থেকে চূড়ান্তপর্ব নিশ্চিত করা আটটি দল নিয়ে রাজশাহীর মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে আগামীকাল থেকে শুরু হবে মূল লড়াই।

চূড়ান্তপর্ব সম্পর্কে অবহিত করার জন্য আজ বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেএফএ কাপের পাওয়ার স্পন্সর ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ, বাফুফের সদস্য ও মহিলা উইং এর চেয়ারম্যান মিস মাহফুজা আক্তার কিরণসহ অন্যার‌্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২৭ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর পর্যন্ত চলবে চূড়ান্তপর্বের লড়াই। আঞ্চলিক পর্ব পেরিয়ে আসা আটটি দলকে দুই গ্রুপে ভাগ করে চূড়ান্তপর্বের খেলা অনুষ্ঠিত হবে। ২৭ নভেম্বর থেকে শুরু হবে চূড়ান্তপর্বের গ্রুপ পর্বের খেলা। গ্রুপ পর্বের খেলা চলবে ২ ডিসেম্বর পর্যন্ত। ৩ ডিসেম্বর হবে দুটি সেমিফাইনাল। আর ৫ ডিসেম্বর হবে ফাইনাল। যেখানে শিরোপার জন্য লড়বে- রংপুর জেলা, খাগড়াছড়ি জেলা, কিশোরগঞ্জ জেলা, গাইবান্ধা জেলা, রাজশাহী জেলা, সাতক্ষীরা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মাগুরা জেল।

চূড়ান্তপর্বের ‘ক’ গ্রুপে রয়েছে- রংপুর জেলা, খাগড়াছড়ি জেলা, কিশোরগঞ্জ জেলা ও গাইবান্ধা জেলা। আর ‘খ’ গ্রুপে রয়েছে- রাজশাহী জেলা, সাতক্ষীরা জেলা, নারায়ণগঞ্জ জেলা ও মাগুরা জেল। উদ্বোধনী দিনে ‘ক’ গ্রুপের দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে। দুপুর ১টা ৪৫ মিনিটে লড়বে গাইবান্ধা জেলা ও রংপুর জেলা। আর বিকেল ৩টা ৩০ মিনিটে মুখোমুখি হবে খাগড়াছড়ি জেলা ও কিশোরগঞ্জ জেলা।

চূড়ান্ত পর্বের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি, মেডেল ও প্রাইজমানি প্রদান করা হবে। চ্যাম্পিয়ন দল ৫০ হাজার ও রানার্স-আপ দল ২৫ হাজার টাকা প্রাইজমানি পাবে। এ ছাড়া ফেয়ার প্লে ট্রফি, টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ট্রফি, টুর্নামেন্টের সেরা খেলোয়াড় ট্রফি, সেরা উদীয়মান খেলোয়াড়কে ট্রফি, সেরা আঞ্চলিক ভেন্যুকে ক্রেস্ট প্রদান করা হবে।

Facebook Comments