হকির নতুন টুর্নামেন্ট প্রেসিডেন্ট কাপ শুরু বুধবার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ৫ দল নিয়ে বুধবার শুরু হচ্ছে প্রেসিডেন্ট কাপ হকি টুর্নামেন্ট। ঘরোয়া হকিতে এই টুর্নামেন্ট নতুন সংযোজন।

মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) লাল ও বাংলাদেশ হকি ফেডারেশন (বাহফে) সবুজ দল।

জুনিয়র এশিয়া কাপ ও জুনিয়র বিশ্বকাপের বাছাইয়ের জন্য প্রস্তুতি নিতে থাকা দলটিকে দুই ভাগে ভাগ করে এ টুর্নামেন্টে খেলার সুযোগ করে দিয়েছে ফেডারেশন। অনূর্ধ্ব-২১ জুনিয়র এশিয়া কাপের প্রাথমিক দলে থাকা ৩৬ জন খেলোয়াড় বাহফে লাল ও বাহফে সবুজ দলে বিভক্ত হয়ে প্রতিযোগিতায় অংশ নিচ্ছে।

শুরুতে বলা হয়েছিল ৬ দল নিয়ে হবে টুর্নামেন্ট। বাংলাদেশ নৌবাহিনী অংশ না নেয়ায় দল কমে ৫ টি হয়েছে। করোনার কারণে দীর্ঘদিন মাঠে নেই হকি। প্রেসিডেন্ট কাপ দিয়ে প্রায় এক বছর পর নীল টার্ফে মাঠে নামবে হকি খেলোয়াড়রা।

বুধবার দুপুর আড়াইটায় বাহফে লাল দল এবং বাংলাদেশ সেনাবাহিনীর ম্যাচ দিয়ে শুরু হবে আসর। লিগ ভিত্তিতে হবে টুর্নামেন্ট। সর্বোচ্চ পয়েন্টধারী দুই দল ফাইনালে অংশ নিবে।

টুর্নামেন্টে চ্যাম্পিয়ন দল পাবে ৬০ হাজার টাকা এবং রানার্স আপের জন্য থাকছে ৪০ হাজার টাকা। এছাড়া সেরা খেলোয়াড়, সর্বোচ্চ গোলদাতাকেও পুরস্কৃত করা হবে। সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে প্রতিযোগিতায় অংশ নেবেন খেলোয়াড়রা।

Facebook Comments