বিচার প্রার্থীদের ভোগান্তি কমিয়ে ন্যায় বিচার নিশ্চিত করার আহ্বান রাষ্ট্রপতির

বর্তমান প্রেক্ষাপটে বিচারপ্রার্থীদের ভোগান্তি কমিয়ে কিভাবে ন্যায় বিচার নিশ্চিত করা যায় সে ব্যাপারে সুপ্রীমকোর্টকে যথাযথ পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি।

বুধবার সন্ধ্যায় বঙ্গভবনে ‘সুপ্রীম কোর্টের বার্ষিক প্রতিবেদন ২০১৯’ গ্রহণ করে রাষ্ট্রপতি বিচারকদের বলেন, বিচারপ্রার্থীদের ভোগান্তি কমিয়ে ন্যায় বিচার নিশ্চিত করুন।

রাষ্ট্রপতি বলেন, আমাদের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপিত হবে আগামী বছর। তিনি আশা প্রকাশ করেন, জনগণের ন্যায়বিচার নিশ্চিতকরণের মাধ্যমে বিচার বিভাগ স্বাধীনতার সুফল জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সক্ষম হবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন বলেন, প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে বিচারপতিদের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে আবদুল হামিদের সঙ্গে সাক্ষাত করে রিপোর্ট পেশ করেন। সাক্ষাৎকালে প্রধান বিচারপতি রাষ্ট্রপতিকে বার্ষিক প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে অবহিত করেন।

প্রধান বিচারপতি সুপ্রিমকোর্টের সার্বিক কার্যক্রম বিশেষ করে করোনাকালে বিচার কার্যক্রম সম্পর্কেও রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতি করোনাকালে ভার্চুয়াল পদ্ধতিতে বিচার কার্যক্রম পরিচালনা করায় বিচার বিভাগের কর্মকর্তা-কর্মচারীসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। তিনি বলেন, বিচার বিভাগের অনেক কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হয়েছেন এবং অনেকে মারাও গেছেন। তারপরও বিচার কার্যক্রম অব্যাহত রাখা নিঃসন্দেহে প্রশংসনীয়।

সূত্র: বাসস।

Facebook Comments