১৬তম শিক্ষক নিবন্ধন লিখিত পরীক্ষার ফল প্রকাশ

১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। বুধবার (১১ নভেম্বর) রাত সাড়ে ১১টায় এ ফল প্রকাশ করা হয়। এতে ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়েছেন।

পরীক্ষায় গড় পাসের হার ১৪ দশমিক ৪৮ শতাংশ। স্কুল পর্যায়ে পাস করেছেন ১৭ হাজার ১৪০ জন, স্কুল-২ পর্যায়ে এক হাজার ২০৩ জন এবং কলেজ পর্যায়ে চার হাজার ৫৫ জন।

বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান মো. আকরাম হােসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এনটিআরসিএর ওয়েবসাইটে ফল জানা যাবে। এছাড়াও উত্তীর্ণ প্রার্থীদের এসএমএস করে জানানো হবে।

গত বছরের ৩০ আগস্ট ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। একই বছরের ৩০ সেপ্টেম্বর প্রিলিমানারি পরীক্ষার ফল প্রকাশ করে এনটিআরসিএ। পরীক্ষায় দুই লাখ ২৮ হাজার ৪৪২ জন উত্তীর্ণ হন। স্কুল পর্যায়ে ৮৪ হাজার ৬৯৬ জন, স্কুল-২ পর্যায়ে ১১ হাজার ৫৪৭ জন এবং কলেজ পর্যায়ে এক লাখ ৩২ হাজার ২৯৯ জন।

প্রিলিমিনারি পরীক্ষায় পাসের হার ছিল ২৩ দশমিক ৮২ ভাগ। ৯ লাখ ৫৯ হাজার ১৮৫ জন ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। গত বছরের নভেম্বরে শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে দুই লাখ ২৮ হাজার ৪৪২ জন প্রার্থী অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান পরবর্তীতে ওয়েবসাইট ও এসএমএসের মাধ্যমে অবহিত করা হবে।

Facebook Comments