‘ড্রেস কোড’ বিজ্ঞপ্তির ব্যাখ্যা চেয়েছে স্বাস্থ্য বিভাগ

বাংলাদেশ সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের অধীনে গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানগুলোর একটি জনস্বাস্থ্য ইন্সটিটিউটের মুসলিম নারী ও পুরুষ কর্মকর্তাদের ইসলাম ধর্মীয় বিধানমতো কাপড় পরিধানের নির্দেশ দিয়েছেন প্রতিষ্ঠানটির পরিচালক মুহাম্মদ আব্দুর রহিম।

ওই বিজ্ঞপ্তিতে, বুধবার (২৮ অক্টোবর) জনস্বাস্থ্য ইনস্টিটিউটে কর্মরত মুসলিম ধর্মাবলম্বী নারী-পুরুষদের জন্য এই ‘ড্রেস কোড’ নির্ধারণ করে দেন তিনি।

সেখানে বলা হয়, জনস্বাস্থ্য ইনস্টিটিউটের সকল কর্মকর্তা ও কর্মচারীদের অফিস চলাকালে মোবাইল ফোন সাইলেন্ট/বন্ধ রাখতে হবে। এছাড়া ইনস্টিটিউটের পুরুষদের টাকনুর উপরে এবং মহিলাদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরতে হবে। পাশাপাশি পর্দা মেনে চলারও নির্দেশ দেওয়া হয়।

এই ড্রেস কোড নির্ধারণ করে দেওয়ার ঘটনায় জনস্বাস্থ্য ইনস্টিটিউটের কাছে ব্যাখ্যা চেয়ে চিঠি দিয়েছে স্বাস্থ্য সেবা বিভাগ।
আজ বৃহস্পতিবার (২৯ অক্টোবর) পাঠানো চিঠিতে আগামী তিন দিনের মধ্যে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

অফিস চলাকালে ইনস্টিটিউটের কর্মকর্তা-কর্মচারীদের মোবাইল সাইলেন্ট/বন্ধ রাখা এবং মুসলিম ধর্মাবলম্বী পুরুষদের টাকনুর উপরে ও নারীদের হিজাবসহ টাকনুর নিচে কাপড় পরিধান করা এবং পর্দা মেনে চলার নির্দেশ দেওয়া বিজ্ঞপ্তিটি কোন বিধিবলে এবং কোন কর্তৃপক্ষের অনুমোদনক্রমে জারি করা হয়েছে। তার ব্যাখা আগামী তিন কার্যদিবসের মধ্যে দিতে নির্দেশক্রমে অনুরোধ করা হয়। স্বাস্থ্য সেবা বিভাগের উপ-সচিব শারমিন আক্তার জাহান স্বাক্ষরিত চিঠিতে এই ব্যাখ্যা চাওয়া হয়।

Facebook Comments