মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল শুরু

দেশবাংলা ডেস্ক

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ক্রীড়ালেখক সমিতির (বিএসপিএ) আয়োজনে আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) থেকে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে শুরু হয়েছে ‘মার্সেল-বিএসপিএ স্পোর্টস কার্নিভাল-২০২০।’

উদ্বোধনী দিনে ব্যাডমিন্টন একক ও দ্বৈত ইভেন্টের খেলাগুলো অনুষ্ঠিত হয়েছে। তার আগে সকালে পল্টনের শহীদ তাজউদ্দিন উডেনফ্লোরে কার্নিভালের উদ্বোধন করেন স্পন্সর প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ( গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাডমিন্টন ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহীদউল্যা।

বিএসপিএ’র সিনিয়র সহ-সভাপতি পরাগ আরমানের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন সাবেক সভাপতি হাসান উল্লাহ খান রানা, সহ-সভাপতি মো. সাহাবউদ্দিন সাহাব, স্পোর্টস সাব কমিটির চেয়ারম্যান কাজী শহীদুল আলম ও সদস্য সচিব রাশিদা আফজালুন নেসা এবং ব্যাডমিন্টন ফেডারেশনের সদস্য ওয়াহিদুজামান রাজুসহ অন্যান্যরা।

বিএসপিএ’র শতাধিক সদস্যদের অংশগ্রহণে ১২ দিনব্যাপী এই প্রতিযোগিতা চলবে ৭ নভেম্বর পর্যন্ত। এ নিয়ে তৃতীয়বারের মতো এই আয়োজনে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিলো ওয়ালটন গ্রুপ। ৭ নভেম্বর শহীদ ক্যাপ্টেন এম. এনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে হবে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

এবার সর্বমোট ৬টি ডিসিপ্লিনের ৯টি ইভেন্টের প্রতিযোগিতা আয়োজিত হবে। সবকটি ডিসিপ্লিনের খেলা বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে। করোনার কারণে এবার এই আয়োজনের কলেবর কিছু কমেছে। গতবারের চেয়ে এবার ৩টি ডিসিপ্লিন কমানো হয়েছে।

এবারের কার্নিভালের ইভেন্টগুলো হলো- ক্যারম একক, ক্যারম দ্বৈত, টেবিল টেনিস একক, টেবিল টেনিস দ্বৈত, ব্যাডমিন্টন একক, ব্যাডমিন্টন দ্বৈত, দাবা, শুটিং ও আরচ্যারি। এবারও যথারীতি ৬ ডিসিপ্লিনের রেটিং পয়েন্টের ভিত্তিতে কার্নিভালের সেরা ক্রীড়াবিদকে আব্দুল মান্নান লাডু ট্রফির (বিএসপিএ স্পোর্টসম্যান অব দ্য ইয়ার ২০২০) জন্য মনোনীত করা হবে। এছাড়া সেরা দু’জন রানার্স-আপও পাবেন ট্রফি। প্রত্যেক ডিসিপ্লিনের বিজয়ীদের জন্য আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা তো থাকছেই।

Facebook Comments