ঈদে মিলাদুন্নবী উপলক্ষে গাউছিয়া কমিটির উদ্যোগে জশনে জুলুস

মোঃ রাসেল

স্বাস্থ্যবিধি মেনে, ও সরকারি নির্দেশনা অনুযায়ী আঞ্জুমান-এ-রহমানিয়া আহমদিয়া সুন্নিয়া ট্রাস্ট ঢাকার পৃষ্ঠপোষকতায় মোহাম্মদপুর কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া মাদ্রাসার সহযোগিতায় জয়েন্ট কোয়ার্টার মাদ্রাসার সামনে থেকে পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) উপলক্ষে প্রতি বছরের মত এবারও জশনে জুলুছ বের হয়।

ধর্মপ্রাণ মানুষের অংশগ্রহণে আজ মঙ্গলবার (২৭ অক্টোবর) সকাল ১০টায় জুলুছটি মাদ্রাসা থেকে শুরু হয়ে জেনেভা ক্যাম্প, আসাদগেট, মোহাম্মদপুর টাউন হল, শিয়া মসজিদ, আদাবর, শ্যামলী হয়ে পুনরায় মাদ্রাসায় এসে অনুষ্ঠিত বিশাল সমাবেশে প্রিয় নবী (দ.) এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন আগত অতিথি ও প্রখ্যাত ওলামায়ে কেরাম।

 

মাহফিলে বক্তারা বলেন, বিশ্বব্যাপী শান্তি প্রতিষ্ঠায় মহানবীর (দ.) আদর্শ প্রতিষ্ঠার বিকল্প নেই। চলমান বৈশ্বিক করোনাভাইরাসে মানুষের একটু মানসিক পরিবর্তন হলেও সামগ্রিক চিন্তা-চেতনা, সামাজিক ও রাষ্ট্রীয় পর্যায়ে মহানবীর (দ.) নীতি-আদর্শ থেকে যোজন-যোজন দূরে থাকায় প্রতিনিয়ত বিপর্যয়ের সম্মুখীন হচ্ছে দেশ ও জাতি।

বক্তারা আরও বলেন, নীতিহীন-আদর্শহীন হয়ে বেঁচে থাকার চেয়ে মৃত্যুই শ্রেয়। তাই পরিবার, সমাজ, রাষ্ট্রে সর্বএ কুরআন সুন্নাহর আলোকে জীবন গঠনের প্রতি গুরুত্বারোপ করেন বক্তারা।

জুলুছে গাউছিয়া কমিটি বাংলাদেশের বিভিন্ন শাখা, ধর্মীয় সংগঠন ও বিভিন্ন জেলা, মহানগর থেকে আগত নবীর ধর্ম-প্রেমিক, আশেক-ভক্ত রং-বেরঙের ব্যানার-ফেস্টুন, কালেমা লিখিত পতাকা নিয়ে মিছিলে অংশগ্রহণ করেন।

শেষে দেশ ও জাতির কল্যাণ কামনায় ধর্মপ্রাণ মানুষের অংশগ্রহণে কাদেরিয়া তৈয়্যেবিয়া আলিয়া মাদ্রাসার অধীনে হাফেজ আব্দুল আলিম রিজভি বিশেষ মোনাজাতের মাধ্যমে মাহফিলের সমাপ্তি ঘটান।

Facebook Comments