ওয়ালটন অলরাউন্ডার উন্মুক্ত কারাতে প্রতিযোগিতা শনিবার শুরু

মোঃ রাসেল

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের আয়োজনে শনিবার (১৭ অক্টোবর) থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন অলরাউন্ডার উন্মুক্ত কারাতে (কাতা) প্রতিযোগিতা-২০২০।’

এবারের এই প্রতিযোগিতা হবে কেবল প্রদর্শনী ইভেন্ট কাতার। যেখানে সাতটি জেলার শতাধিক ছেলে-মেয়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে অংশ নিবে। বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সহযোগিতায় যশোরের ঝিকরগাছায় দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ১৮ অক্টোবর পর্যন্ত।

এই প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার (১৩ অক্টোবর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ মার্শাল আর্ট কনফেডারেশনের সাধারণ সম্পাদক হাসান উজ জামান মনি ও ঝিকরগাছা কারাতে অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক রফিকুল ইসলামসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় অন্যান্যবার ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ঝিকরগাছায় আন্তর্জাতিক কারাতে প্রতিযোগিতা আয়োজিত হলেও মহামারি করোনাভাইরাসের কারণে এবার সেটা সম্ভব হচ্ছে না। সে কারণে কারাতেকার ও কারাতেকাদের ঝালিয়ে নিতে সাতটি জেলার শতাধিক প্রতিযোগীদের নিয়ে এবার হচ্ছে এ কারাতে (কাতা) প্রতিযোগিতা।

ওজন ও বয়সের ভিত্তিতে ছয়টি ক্যাটাগোরিতে অনুষ্ঠিত হবে এবারের এই প্রতিযোগিতা। প্রত্যেকটি ক্যাটাগোরির স্বর্ণ, রৌপ্য ও ব্রোঞ্জ পদক জয়ীদের মেডেল দেওয়া হবে। এছাড়া দলগত বিজয়ীদের ট্রফি দেওয়া হবে। অংশ নিতে যাওয়া জেলাগুলোর মধ্যে উল্লেখযোগ্য খুলনা, যশোর, ফরিদপুর ও ঢাকা।

Facebook Comments