প্রত্যেকটা জেলার লিগ হবে : কাজী সালাউদ্দিন

মোঃ রাসেল

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির প্রথম সভা শেষ হলো। সভায় নতুন কমিটির সদস্যদের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে।

রোববার দুপুর আড়াইটায় রাজধানীর মতিঝিলের বাফুফে ভবনের কনফারেন্স রুমে এদিন স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যানদের নাম ঘোষণা করা হয়। সভাপতি কাজী সালাহউদ্দিন ইমার্জেন্সি কমিটি ও জেলা ফুটবল লিগ কমিটির চেয়ারম্যান হয়েছেন। সভায় সভাপতিত্ব করেন বাফুফের সভাপতি কাজী মো. সালাহউদ্দিন।

দীর্ঘদিন ধরে জেলা পর্যায়ে লিগ না হওয়ায় কঠোর সমালোচনা হচ্ছিল চারবারের সভাপতি সালাহউদ্দিনের। তাই জেলায়-জেলায় খেলা ফেরাতে নিজেই এবার দায়িত্ব নিয়েছেন।সভার পর গণমাধ্যমের সঙ্গে কথা বলে অঙ্গীকার করেছেন জেলায় লিগ ফেরাবেন তিনি।

সালাহউদ্দিন বলেন, এটা আমি প্রতিজ্ঞা করতে পারি, কোনও জেলার লিগ হয়নি- এমটা আর শুনবেন না। প্রত্যেকটা জেলার লিগ হবে। অমুকের দোষ তমুকের দোষ এই ধরনের কোনও আওয়াজই আপনারা শুনবেন না।

এদিকে প্রফেশনাল লিগ ম্যানেজমেন্ট কমিটি ও ফাইনান্স কমিটির দায়িত্বে রয়েছেন সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।ন্যাশনাল টিমস কমিটি ও লিগ্যাল কমিটি দেখভাল করবেন সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ। ঢাকা মেট্রোপলিটন ফুটবল লিগ কমিটির চেয়ারম্যানের দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে সহ-সভাপতি ইমরুল হাসানকে। ডেভেলপমেন্ট কমিটির চেয়ারম্যান হয়েছেন সহ-সভাপতি মো. আতাউর রহমান ভুইয়া মানিককে।

এছাড়া টেকনিক্যাল কমিটির পদটি আপাতত খালি রাখা হয়েছে। আগামী ৩১ অক্টোবর আবারও সহ-সভাপতির একটি পদের জন্য লড়বেন তাবিথ আউয়াল ও মহিউদ্দিন মহি। মূল নির্বাচনে দুই জনই সমান ৬৫ করে ভোট পেয়েছিলেন। নির্বাচনে বিজয়ী হবেন যে তাকেই দেয়া হবে এর দায়িত্ব।

এদিকে বাফুফের নতুন কার্যনির্বাহী কমিটির সদস্যদের মধ্যেও কয়েকজনকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে। কম্পিটিশন্স কমিটি ও ইন্টারনাল অডিট কমিটি দেখবেন সদস্য হারুন অর রশীদ। কমিটি ফর ওমেন্স ফুটবল মাহফুজা আক্তার কিরণ, ফুটসাল অ্যান্ড বিচ সকার কমিটি সত্যজিৎ দাশ রূপু, জাতীয় স্কুল ফুটবল কমিটি বিজন বড়ুয়া।

Facebook Comments