‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশের জন্য আশীর্বাদ’

দেশবাংলা ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্যকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের জন্য আশির্বাদ। তিনি জনগণের আলোকবর্তিকা। তার মাধ্যমেই এদেশের মানুষের ভাগ্যের উন্নয়ন হয়েছে।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিকালে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)’র সেমিনার হলে আইইবি সদর দফতর এবং ঢাকা কেন্দ্রের যৌথ উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি এ কথা বলেন।

অনুষ্ঠানে আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নুরুল হুদার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর।

এছাড়া অনুষ্ঠানে বক্তব্য রাখেন- আইইবি’র ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস এম মনজুরুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক প্রকৌশলী শাহাদাৎ হোসেন (শীবলু), সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রনক আহসান, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী আবুল কালাম হাজারী, প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের সভাপতি প্রকৌশলী মো. হাবিবুর রহমান প্রমুখ।

আইইবি ঢাকা কেন্দ্রের সম্পাদক প্রকৌশলী কাজী খায়রুল বাশার অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ১৯৮১ সালে দেশে ফিরেই বঙ্গবন্ধু হত্যার বিচার চেয়েছিলেন। তিনি দেশে আইনের শাসন প্রতিষ্ঠার জন্য কথা বলেছিলেন। বঙ্গবন্ধু কন্যা ১৯৯৬ সালে যখন দেশের প্রধানমন্ত্রীর দায়িত্বভার নিয়ে বঙ্গবন্ধুর হত্যার বিচারের রায় করিয়েছিলেন। পরে ২০০৮ সালে পুনরায় ক্ষমতায় এসে বঙ্গবন্ধুর হত্যার বিচারের রায় কার্যকর করেছেন। বঙ্গবন্ধুর বাকি খুনিদেরও দেশে ফিরিয়ে এনে রায় কার্যকর করা হবে।

করোনা মহামারিতে প্রধানমন্ত্রী সাহসী ভূমিকার প্রশংসা করে মাহবুব উল আলম হানিফ বলেন, করোনা মহামারিতে প্রধানমন্ত্রী অসহায় মানুষের কাছে ত্রাণ পৌঁছে দিয়েছেন। যেখানে সারা পৃথিবীর অর্থনীতির অবস্থা নাজুক সেখানে দেশের অর্থনীতি উন্নত দেশের চেয়েও অনেক ভালো অবস্থানে রয়েছে।

Facebook Comments