বাংলাদেশের বৈদেশিক শ্রমবাজার সম্পর্কে তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী

দেশবাংলা ডেস্ক

বিদেশে বাংলাদেশের শ্রমবাজারের কী অবস্থা সে সম্পর্কে বিশদ তথ্য চেয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মন্ত্রিপরিষদের আগামী বৈঠকেই এ সংক্রান্ত প্রতিবেদন জমা দিতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনকে নির্দেশ দিয়েছেন তিনি। বাংলাদেশি শ্রমিকরা বিদেশে কোথায় কোথায় কাজ করেন, কোথায় কোথায় নতুন শ্রমবাজার তৈরি হয়েছে, কোথায় কোথায় কাজে সমস্যা হচ্ছে, কোন কোন জায়গা থেকে শ্রমিকরা ফেরত আসতে চান, কোথায় দক্ষ শ্রমিক তৈরি হয়েছে, এসব সহ জনশক্তি রফতানি বিষয়ে বিস্তারিত তথ্য প্রতিবেদনে জানাতে বলা হয়েছে।

 

আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে প্রধানমন্ত্রী এই নির্দেশ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এবং মন্ত্রিপরিষদের অন্য সদস্যরা সচিবালয় থেকে ভার্চুয়াল এই সভায় যোগ দেন। বৈঠকের পর সচিবালয়ে অনুষ্ঠিত সীমিত প্রেস ব্রিফিংয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম এই তথ্য জানান।

সচিব জানান, আজকের বৈঠকে বেসরকারি মেডিক্যাল ও ডেন্টাল কলেজ আইন ২০২০-এর খসড়ায় নীতিগত অনুমোদন দিয়েছে মন্ত্রিপরিষদ। এছাড়া ন্যাশনাল সার্ভিস কর্মসূচি অষ্টম পর্বে সম্প্রসারণের প্রস্তাব (গ্রামে গ্রামে চাকরি) অনুমোদন করেছে।

Facebook Comments