নির্বাচন থেকে সরে গেলেও বাদল রায়ের নাম ব্যালট পেপারে থাকবে

মোঃ রাসেল

বাফুফে নির্বাচন থেকে সরে দাঁড়ালেও সভাপতি প্রার্থী হিসেবে ব্যালট পেপারে থাকবে বাদল রায়ের নাম। রোববার নির্বাচন কমিশন যে চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করেছে, সেখানে বৈধ প্রার্থী হিসেবে দেখানো হয়েছে বাদল রায়ের নাম। অর্থাৎ কাগজ-কলমে বাদল রায় সভাপতি প্রার্থীই থেকে গেলেন বাফুফে নির্বাচনে।

শনিবার ছিল মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন। বিকেল ৫টা পর্যন্ত দুজন সদস্য প্রার্থী তাদের মনোনয়নপত্র তুলে নিয়েছেন। বাদল রায়ের আবেদন তার স্ত্রী প্রায় এক ঘণ্টা পর জমা দিয়েছিলেন।

প্রধান নির্বাচন কমিশন মেজবাহ উদ্দীন চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশের পর সংবাদ সম্মেলনে বলেছেন,একজন প্রার্থী ঘোষণা দিয়ে নির্বাচন থেকে সরে যাওয়ার পর তার নাম ব্যালট পেপারে রাখা অনেকের কাছে হাস্যকর মনে হতে পারে; কিন্তু ফিফার রুলস আর বাফুফের নির্বাচনী বিধিমালা অনুযায়ী আমরা বাদল রায়ের নাম বাদ দিতে পারি না। তাই তিনি অন্য দুইজনের মতোই বৈধ প্রার্থী। যিনি বেশি ভোট পাবের তিনিই সভাপতি নির্বাচিত হবেন।

বাদল রায়ের প্রার্থীতা বহাল থাকায় এখন সভাপতি পদে তিনজন প্রার্থীই থাকলেন। বর্তমান সভাপতি কাজী মো.সালাউদ্দিন, বাদল রায় ও সফিকুল ইসলাম মানিক ৩ অক্টোবর অনুষ্ঠিতব্য বাফুফে নির্বাচনে সভাপতি প্রার্থী।

প্রধান নির্বাচন কমিশন মেজবাহ উদ্দীন বলেছেন,নির্ধারিত সময়ের মধ্যে দুইজন সদস্য প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। বাদল রায় আমাকে ফোন করে বলেছিলেন তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করতে চান। তখন ৫ টা ১০ বাজে। আমি বাফুফেকে জানিয়ে দিয়েছিলাম তার আবেদনপত্র যেন জমা রাখা হয়; সিদ্ধান্ত হবে সভায়। বিকেলে সভা করেছি। নির্ধারিত সময়ের পর আবেদনপত্র করায় সেটা গ্রহণ হয়নি।

Facebook Comments