পানি নিষ্কাশন ব্যবস্থাপনা সঠিক না হওয়ায় রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে

দেশবাংলা ডেস্ক

পানি নিষ্কাশন ব্যবস্থাপনা সঠিকভাবে না হওয়ায় রাস্তা ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে মন্তব্য করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৯ সেপ্টেম্বর) ডিএসসিসির আওতাধীন দক্ষিণ বনশ্রীর বনবিথী (১০ তলা এলাকা) সড়ক, দক্ষিণ মুগদা পাড়ায় মান্ডা খাল ও মোস্তফা মাঝি মোড় এলাকায় অঞ্চল-৬ এর আঞ্চলিক কার্যালয়ের সম্ভাব্য স্থান, যাত্রাবাড়ী কাঁচাবাজারের পাকা মার্কেট, শনির আখড়ায় মেয়র হানিফ ফ্লাইওভার এবং সর্বশেষ জয়কালী মন্দির ও কাপ্তানবাজার সড়কের তিন রাস্তা মোড় পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

এক প্রশ্নের জবাবে মেয়র তাপস বলেন, আপনারা লক্ষ্য করেছেন, আমরা যাত্রাবাড়ী কাঁচাবাজার ও এর আশপাশের এলাকা সরেজমিনে পরিদর্শন করলাম। কিছুদিন আগেও গণমাধ্যমে আপনারাই প্রতিবেদন করেছেন যে, ফ্লাইওভার থেকে নেমে আসা পানির কারণে ধলপুর এলাকা ও এর আশপাশ এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি এবং এর ফলে কয়েকটি দুর্ঘটনা ঘটেছে। এর মূল কারণ আজ আমরা সরেজমিন পরিদর্শনে দেখলাম, ফ্লাইওভার থেকে নেমে আসা পানি নিষ্কাশনের সঠিক ব্যবস্থাপনা করা হয়নি। ফলে রাস্তায় সরাসরি ফ্লাইওভারের পানি আসে। এতে রাস্তারও ক্ষতি এবং আশপাশের এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। কিন্তু ফ্লাইওভার যখন নির্মাণ করা হয়েছিল, তখন ফ্লাইওভার থেকে নেমে আসা পানি নিষ্কাশনের সঠিক ব্যবস্থাপনা তাতে অন্তর্ভুক্ত ছিল। যদিওবা সেটা করা হয়নি। এ ধরনের অনেক অনিয়মের কারণ খুঁজে বের করতেই আমার সরেজমিন পরিদর্শন।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন,আমরা ফ্লাইওভার কর্তৃপক্ষকে নোটিশ দেব,সেতু বিভাগকে চিঠি দেব।যাতে অচিরেই ফ্লাইওভার থেকে নেমে আসা পানির সঠিক ব্যবস্থাপনা নিশ্চিত করা হয়।

তাপস বলেন, দক্ষিণ বনশ্রী এলাকায় আমাদের চলমান অনেকগুলো কার্যক্রম রয়েছে। সে কার্যক্রমগুলো তদারকির পাশাপাশি উন্নয়ন কাজগুলো যাতে দ্রুত বাস্তবায়ন করা হয়,সেটার তাগিদ দেওয়াও আজকের পরিদর্শনের অন্যতম আরেকটি কারণ।

পরিদর্শনকালে তিনি দক্ষিণ মুগদাপাড়া যাত্রাবাড়ী কাঁচাবাজার এলাকায় বৃক্ষরোপণ করেন। ডিএসসিসি মেয়র এ সময় প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিনকে দক্ষিণ মুগদাপাড়ার অবৈধ স্থাপনাগুলো এক সপ্তাহের মধ্যে উচ্ছেদ করার নির্দেশ দেন।

ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, সচিব আকরামুজ্জামানসহ অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এ সময় উপস্থিত ছিলেন।

Facebook Comments