ট্রাম্পের সংবাদ সম্মেলনের মাঝে হোয়াইট হাউসের বাইরে গুলি

আন্তর্জাতিক ডেস্ক

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সংবাদ সম্মেলনের সময় হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি শুরু হলে সিক্রেট সার্ভিসের কর্মীরা তাকে দ্রুত সরিয়ে নেয়।

বিবিসির খবরে বলা হয়,একজন ব্যক্তি হোয়াইট হাউসের বাইরে গুলি করলে সিক্রেট সার্ভিসের কর্মকর্তারা সেখান থেকে ট্রাম্পকে দ্রুত সরিয়ে নেয়।স্থানীয় সোমবার (১০ জুলাই) ওই গোলাগুলির ঘটনা ঘটে। প্রায় দশ মিনিট পর প্রেসিডেন্ট ট্রাম্প আবারও সংবাদ সম্মেলনে ফিরে এসে জানান, পরিস্থিতি ভালোভাবে সামাল দেয়া হয়েছে। একজন হোয়াইট হাউসের বাইরে গোলাগুলি করেছে। আইন প্রয়োগকারী বাহিনী বিষয়টি ভালোভাবে সামাল দিয়েছে। তবে এই বিষয়ে বিস্তারিত আর কিছু জানাননি তিনি।

এর আগে স্বাভাবিক ভাবেই শুরু হয় হোয়াইট হাউসের নিয়মিত সংবাদ সম্মেলন।পোডিয়ামে এসে যু্ক্তরাষ্ট্রের করোনা পরিস্থিতি নিয়ে কথা বলতে শুরু করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কয়েক মিনিটের মাথায় তার দিকে এগিয়ে আসেন সিক্রেট সার্ভিসের এক কর্মী। কিছু একটা বলতেই ট্রাম্প তার সঙ্গে হেটে পেছনের দরোজা দিয়ে ভেতরে প্রবেশ করেন। ঘটনাস্থলে উপস্থিত মার্কিন অর্থমন্ত্রী স্টিভেন ম্নুচিন ও ম্যানেজমেন্ট ও বাজেট অফিসের পরিচালক রাসেল ভটও তার সঙ্গে ভেতরে প্রবেশ করেন। অপর এক কর্মী দরজা বন্ধ করে দেন।

কী ঘটছে সিক্রেট সার্ভিসের কর্মীদের কাছে সাংবাদিকরা জানতে চাইলেও কিছু বলা হয়নি। প্রায় দশ মিনিট পর পোডিয়ামে ফিরে আসেন মার্কিন প্রেসিডেন্ট। মার্কিন প্রেসিডেন্ট জানান হোয়াইট হাউসের বাইরে গুলির ঘটনা ঘটেছে। সন্দেহভাজন ব্যক্তি সশস্ত্র ছিল।

পরে সিক্রেট সার্ভিসের এক টুইট বার্তায় বলা হয়, ১৭তম স্ট্রিট এবং পেনসালভানিয়া এভিনিউয়ে একটি গুলির ঘটনায় এক কর্মকর্তা সংশ্লিষ্ট ছিলেন নিশ্চিত করছে সার্ভিস। ঘটনাস্থলে আইনপ্রয়োগকারী বাহিনী রয়েছে। পরে আরও বিস্তারিত জানানো হবে।

Facebook Comments