মহীয়সী নারী ছিলেন ফজিলাতুননেছা মুজিব : মেয়র তাপস

 মোঃ রাসেল

মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেসা মুজিব স্বাধীনতা আন্দোলনকে এগিয়ে নিতে বঙ্গবন্ধুকে বিভিন্নভাবে পরামর্শ দিয়েছেন। তিনি মহীয়সী নারী ছিলেন; নিরবে নিভৃতে বাঙালি জাতির স্বাধীনতার জন্য কাজ করে গেছেন।

শনিবার (৮ আগস্ট) বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিবের ৯০তম জন্মবার্ষিকী উপলক্ষে বনানী কবরস্থানে তার মাজারে শ্রদ্ধানিবেদন শেষে গণমাধ্যম কর্মীদের এসব কথা বলেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।এসময় আরও ছিলেন ১২ নং ওয়ার্ড কাউন্সিলর মামুন রশিদ শুভ্র

তিনি বলেন, শেখ ফজিলাতুননেসা মুজিব প্রচার বিমুখ ছিলেন।নীরবে নিভৃতে কাজ করেছেন। তার স্বামী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে তিনি ছায়ার মতো আগলে রেখেছিলেন। বঙ্গবন্ধু যখন কারাগারে ছিলেন,তিনি তখন আন্দোলন সংগ্রামকে এগিয়ে নিয়েছিলেন। তার অবদান আসলে সেভাবে প্রকাশিত হয়নি।কিন্তু আজ ইতিহাস থেকে আমরা অনেক কিছু জানতে পারি। তিনি না হলে হয়তোবা বঙ্গবন্ধুর পক্ষে এ রকম বিশাল অর্জন সম্ভব নাও হতে পারতো।

মেয়র বলেন, স্বামী কারাগারে থাকাকালে বাঙালি জাতিকে সুসংগঠিত করার পাশাপাশি পরিবারের মতো আগলে রেখেছিলেন বঙ্গমাতা।আজ ৯০তম জন্মবার্ষিকীতে তার আত্মার মাগফিরাত কামনা করছি। তার প্রতি শ্রদ্ধা নিবেদন করছি।

তাপস আরও বলেন,আর কয়েক দিন পরেই ১৫ আগস্ট। ১৫ আগস্টে মাত্র ৪৯ বছর বয়সে তিনি স্বামীর সঙ্গে জীবন দিয়েছেন।অসীম সাহসিকতা, বুদ্ধিমত্তা ও দূরদর্শিতা ছিল তার। কীভাবে আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়া যাবে সেটা জানতেন তিনি।

Facebook Comments