কেশবপুরে দুইদিনের বৃষ্টিতে বিভিন্ন অঞ্চল প্লাবিত

মোরশেদ আলম

যশোর প্রতিনিধি :

যশোর কেশবপুরে সামন্য বৃষ্টি হলেই পৌরসভার অধিকাংশ ব্যস্ততম সড়কগুলিতে হাটুপানি
বেধে যাওয়ায় যাতায়াতে চরম দূর্ভোগের শিকার হতে হচ্ছে সাধারন পথচারীদেরকে। দ্রুত পানি নিস্কাশনের জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী পথচারীরা।

প্রথম শ্রেনীর পৌরসভা হওয়া সত্বেও কেশবপুর পৌরসভার সিংহভাগ নগরী প্রথম শ্রেনীর সেবা থেকে বঞ্চিত। শহরের দু-একটি রাস্তা বাদে বিশেষ করে কেশবপুর বাজার থেকে শুরু করে পৌরসভার বিভিন্ন এলাকার যাতায়াত ব্যবস্থা একেবারে নাজুক। রাস্তাগুলির দিকে তাকালে মনে হয় না এটি ১ম শ্রেনীর পৌরসভার অন্তর্ভুক্ত। বিশেষ করে বর্ষা মৌসুমে পৌরবাসীর দুর্দশার কোন সীমা নেই। ত্রুটিপূর্ন ড্রেনেজ ব্যবস্থা ও বৃষ্টির পানি তাৎক্ষনিকভাবে সম্প্রসারনের কোন সু-ব্যবস্থা না থাকায় সামন্য বৃষ্টিতেই শহরের ব্যস্ততম সড়কগুলো দেখতে-দেখতে তলিয়ে তা যাতায়াতের অনুপযোগী হয়ে পড়ে। এতে সাধারন পথচারীদেরকে চরমভাবে হয়রানীর শিকার হতে হচ্ছে।

গত দুদিনের গুড়ি-গুড়ি বৃষ্টির পানিতে কেশবপুর পৌরসভার অধিকাংশ রাস্তা প্লাবিত হতে দেখা গেছে এমনকি কোন কোন রাস্তায় হাটু পানি জমে থাকায় পথচারিদের চলাচল করতে পারচ্ছে না। শহরের ব্যস্ততম ডাকবাংলো সড়ক, মাছ বাজার, ধান হাটা, কলেজ পাড়া,হাসাবপোল,মধ্যকুল ভোগতী নরেন্দপুরসহ কেশবপুর পৌরসভার অধিকাংশ নিচু এলাকার রাস্তা পানিতে তলিয়ে গেছে।

এসব রাস্তায় দীর্ঘসময় পানি জমে থাকার কারণে সাধারণ মানুষ অফিস, আদালত, ব্যবসা প্রতিষ্ঠানে না যেতে পেরে অনেকেই বাড়ি ফিরে যেতে বাধ্য হচ্ছে। ড্রেনের ময়লা আবর্জনা ঠিকমত পরিষ্কার না করা ও জমে থাকা বৃষ্টির পানি নিষ্কাশনের সু-ব্যবস্থা না থাকার ফলে সামন্য বৃষ্টি হলেই শহরের রাস্তাগুলোতে হাঁটু পানি বেধে যাচ্ছে। জনসার্থে এসব রাস্তার পানি দ্রুত সম্প্রসারনের জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী জনগন।

দেশবাংলাবিডি২৪/মো

Facebook Comments