গরুর দাম বেশি ক্রেতা কম

মোঃ রায়হান

ঢাকা প্রতিনিধি

কোরবানির ঈদ সামনে রেখে করোনা মহামারীর মধ্যে ঢাকায় গরু এনে চড়া দাম হাঁকছেন বিক্রেতারা।ফলে এখনও ততোটা জমে না ওঠা ঢাকার হাটগুলোতে গরুর দাম শুনেই সরে যাচ্ছেন ক্রেতারা।

বুধবার (২৯ জুলাই) রাজধানীর মেরাদিয়া কোরবানির পশুর হাট ঘুরে এমন চিত্র দেখা গেছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেরাদিয়া হাটে তুলনামূলকভাবে বেশি গরু এলেও ক্রেতা এখনও অনেক কম।

মেরাদিয়া হাটে সিরাজগঞ্জের শাহজাদপুর থেকে আসা রাজ্জাক হোসেন দেশবাংলা বিডি ২৪কমকে জানান, তিনি দেশি জাতের ১০ গরু নিয়ে এসেছেন।এসব গরুর প্রতিটিতে সাত থেকে আট মণ মাংস হবে। আকৃতিভেদে এসব গরুর দাম দেড় থেকে দুই লাখ টাকা চাইছেন তিনি।ক্রেতা আসছে। দাম জিজ্ঞাসা করে আবার চলে যাচ্ছে। গরু কেনাতে কারও মধ্যে আগ্রহ দেখি নাই।

রামপুরা থেকে আসা এক ক্রেতা দেশবাংলা বিডি ২৪কমকে বলেন,এখানে যে দাম চাওয়া হচ্ছে,তা তুলনামূলকভাবে বেশি। যে গরুর দাম সর্বোচ্চ ৮০ হাজার টাকা, সেই গরুর দাম বলছে দেড় লাখ টাকা। গরুর এত দাম হবে চিন্তাও করি নাই।

হাটে ক্রেতা-বিক্রেতাদের মাস্ক পরা, বিভিন্ন বুথে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান থাকার কথা থাকলেও সেদিকে কর্তৃপক্ষের নজর নেই বলে ক্ষোভ প্রকাশ করেন একজন ক্রেতা দেশবাংলা বিডি ২৪কমকে বলেন,হাটে এসে তো মহাবিপদে পড়েছি। সেখানে দেখলাম না কোনো স্বাস্থ্য সুরক্ষার ব্যবস্থা আছে।

ঢাকার মেরাদিয়া বাজার কোরবানি পশুর হাটের ইজারাদার ময়েন উদ্দিন মিলন জানান, তাদের হাটে ৫০ থেকে ৬০টি গরু এলেও ক্রেতা নেই।স্বেচ্ছাসেবকরা হাটের বুথগুলোতে হ্যান্ড স্যানিটাইজার,সাবান যেন থাকে তা নিশ্চিৎ করবেন।

দেশবাংলাবিডি২৪/তা

Facebook Comments