মুজিবশতবর্ষ উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বৃক্ষরোপন কর্মসূচী

ছবি : মোঃ হামিম

মোঃ রাসেল 

মুজিবশতবর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মো: মাইনুল হোসেন খান নিখিল এর আহ্বানে ঢাকা মহানগর দক্ষিণের ৪ নং ওয়ার্ড যুবলীগের উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচী।

আজ সোমবার (২৭ জুলাই) উক্ত বৃক্ষরোপন কর্মসূচিতে উপস্থিত ছিলেন সোহেল শাহরিয়ার রানা (বাংলাদেশ আওয়ামী যুবলীগ ঢাকা মহানগর দক্ষিন, সাবেক সাধারন সম্পাদক বৃহত্তর মতিঝিল থানা ছাত্রলীগ)।

সোহেল শাহরিয়ার রানা দেশবাংলাবিডি২৪কে বলেন,আপনারা জানেন যে,আমরা বছরব্যাপী এই বৃক্ষরোপণ কাজের সাথে জড়িত আছি।শেখ হাসিনার প্রেরণা এবং নির্দেশে একটি ফলজ,একটি বনজ এবং একটি ঔষধি গাছ আমরা বৃক্ষরোপণ করছি। আমরা এটার ধারাবাহিকতা রক্ষা করছি এবং বিভিন্ন ওয়ার্ডে আমরা এটা দিচ্ছি। আমার অন্তর্গত যতগুলো ওয়ার্ড আছে প্রত্যেকটা ওয়ার্ডে দেওয়ার চেষ্টা করছি। ঢাকা মহানগর দক্ষিণে যতগুলো থানা আছে সেগুলোতেও দেওয়ার চেষ্টা করা হচ্ছে এবং শুধু আমি না সারা বাংলাদেশের আওয়ামী যুবলীগের যারা নেতৃবৃন্দ আছে তারাও চেষ্টা করছে।

পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য গাছের বিকল্প নেই। গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করতে সাহায্য করে। ইনশাল্লাহ,আমরা সারা বছর এই ধারাবাহিকতা বজায় রাখবো। যুব এবং তরুণ সমাজের যারা আছে সবাই একসাথে মিলে এই বৃক্ষরোপন কর্মসূচি সফল করবো।নতুন প্রজন্মের যারা আছে তাদের আমি সাধুবাদ জানাই। ৪ নং ওয়ার্ডের কউন্সিলর জাহাঙ্গীর হোসেন ভাই,স্বপন ভাইয়ের সার্বিক সহযোগিতা এবং মাদারটেক আব্দুল আজিজ স্কুলের প্রিন্সিপালসহ সবাইকে সাধুবাদ জানাই। আমার শ্রদ্ধাভাজন বড় ভাই ঢাকা ৯ এর মাননীয় সংসদ সদস্য জনাব সাবের হোসেন চৌধুরীকে এই স্কুলে এত সুন্দর পরিবেশ দেওয়ার জন্য অনেক অনেক অভিনন্দন জানাই।বৃক্ষরোপণ কর্মসূচির সঞ্চালনা করেন বেনজীর আহমেদ শুভ, মোঃ সাইদুজ্জামান শরীফ।

দেশবাংলাবিডি২৪/তা

Facebook Comments