ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলার লিভারপুল অধিনায়ক হেন্ডারসন

ক্রীড়া ডেস্ক

ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের (এফডব্লিউএ) ভোটে এই মৌসুমে ইংলিশ লিগের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছেন শিরোপাজয়ী লিভারপুলের অধিনায়ক জর্ডান হেন্ডারসন।

ম্যানসিটির কেভিন ডি ব্রুইনা, ম্যানইউয়ের মার্কাস র‍্যাশফোর্ড এবং লিভারপুলের ভার্জিল ফন ডাইক এবং সাদিও মানেকে টপকে এই খেতাব জিতলেন হেন্ডারসন। প্রথমবারের মতো ইংল্যান্ডের বর্ষসেরা ফুটবলার হওয়ার পথে প্রায় ২৫ শতাংশেরও বেশি ভোট গেছে এই মিডফিল্ডারের বাক্সে।

ইংল্যান্ডের সবচেয়ে পুরনো ও সবচেয়ে সম্মানজনক পুরস্কারগুলোর একটি এফডব্লিউএ বর্ষসেরা খেলোয়াড়ের খেতাব। চলতি মৌসুমে ইয়ুর্গেন ক্লপের অধীনে হেন্ডারসন লিভারপুলের হয়ে দুর্দান্ত মৌসুম কাটিয়েছেন। মিডফিল্ডে দারুণ অবদান রেখে ক্লাবের ৩০ বছরের ইতিহাসে প্রথমবারের মতো প্রিমিয়ার লিগ এনে দিয়েছেন লিভারপুল।
শুধু মাঠে নয়, মাঠের বাইরে করোনাভাইরাসের সময় পেশাদার ফুটবলারদের এক করে দাতব্য কর্মসূচিতে সামনে থেকে অবদান রেখেছেন হেন্ডারসন।

জয়ের পর হেন্ডারসন কৃতিত্ব নিতে চাইলেন না এতটুকু,এই পুরস্কারের জন্য অনেক কৃতজ্ঞ আমি। তবে আসলে এই কৃতিত্ব একা নেওয়া আমার পক্ষে সম্ভব নয়। আমার মনে হয় না, এই মৌসুমে বা আমার পুরো ক্যারিয়ারের কোনো অর্জন আমার একা। অনেকের কাছে আমি কৃতজ্ঞ। সবচেয়ে বেশি কৃতজ্ঞ ক্লাবের সতীর্থদের কাছে। আমার সঙ্গে তাদের প্রত্যেকেই এই পুরস্কার পাওয়ার যোগ্য দাবিদার।

Facebook Comments