খেলোয়াড়দের ফিটনেস ক্যাম্প করাতে চায় বাফুফে

মো রাসেল

বিশ্বকাপ ও এশিয়ান কাপ ফুটবল বাছাইয়ের বাকি চার ম্যাচ সামনে রেখে আগস্টের প্রথম সপ্তাহেই ক্যাম্প শুরুর প্রক্রিয়ায় যাওয়ার সিদ্ধান্ত নিয়েছিল বাফুফের ন্যাশনাল টিমস কমিটি। মধ্য আগস্টে জেমি ডে এসে এক সপ্তাহ আইসোলেশনে থেকে ক্যাম্প শুরু করবেন।

তবে বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন চাইছেন আগস্টের আগেই অনুশীলন প্রক্রিয়া শুরু করতে। কারণ, দীর্ঘদিন ফুটবলের বাইরে থাকায় খেলোয়াড়দের ফিটনেস ধরে রাখা কঠিন হয়ে পড়েছে। তাই ক্যাম্প শুরুর আগে তিনি একজন ট্রেনার দিয়ে খেলোয়াড়দের ফিটনেস ট্রেনিং করাতে চান।

জাতীয় দল এবং বিভিন্ন ক্লাবের ২৭ জন সিনিয়র ফুটবলারের সঙ্গে শনিবার মত বিনিময় করেছেন বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাপতি কাজী মো. সালাউদ্দিন।সেখানে তিনি বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের বাকি ৪ ম্যাচকে গুরুত্ব দিয়েছেন।

কোচ জেমি ডে বলেছিলেন, ৬ সপ্তাহের ক্যাম্প হলেই চলবে। যদি এ মাসেই ফুটবলারদের ট্রেনারের হাতে তুলে দেয়া হয় তাহলে বেশ লম্বাই হবে ক্যাম্প। বৃহস্পতিবার ন্যাশনাল টিমস কমিটি সভায় বসে ট্রেনার নিয়োগ ও কবে নাগাদ ক্যাম্প শুরু করা যায় সে বিষয়ে সিদ্ধান্ত নেবে।

সভাপতি চাচ্ছেন কোচ আসার আগে একজন ট্রেনার দিয়ে খেলোয়াড়দের ফিটনেস ক্যাম্প করাতে। সেটা নিয়েই সভা করবে ন্যাশনাল টিমস কমিটি। তারপর কোচের মতামত নিয়ে সবকিছু চূড়ান্ত করা হবে’-বলেছেন বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ।

সভাপতির সঙ্গে মতবিনিময় সভায় বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১৩ ক্লাবের মধ্যে ১২ ক্লাবের ২৭ ফুটবলার উপস্থিত ছিলেন।

Facebook Comments