বাংলাদেশি কর্মীরা পরিশ্রমী ও আন্তরিক: মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী

বাংলাদেশি কর্মীরা পরিশ্রমী, দক্ষ ও আন্তরিক: মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী

আন্তর্জাতিক ডেস্ক

বাংলাদেশি কর্মীরা অনেক পরিশ্রমী ও আন্তরিক। তারা মালয়েশিয়ার উন্নয়নে গুরুত্বপূর্ণ অবদান রেখেছে এবং এসব কর্মীদের সুরক্ষা প্রদান করা হবে।

বৃহস্পতিবার মালয়েশিয়ার মানবসম্পদমন্ত্রী এম সারাভানান দেশটিতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মুহম্মদ শহীদুল ইসলামের সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এ মন্তব্য করেন।

সাক্ষাতে ছুটিতে গিয়ে দেশে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের ব্যাপারে ইতিবাচক আলোচনা হয়।এসময় মানবসম্পদমন্ত্রী বলেন, খুব শিগগিরই ছুটিতে দেশে গিয়ে আটকেপড়া কর্মীরা মালয়েশিয়ায় ফিরতে পারবেন। আর যাদের ভিসার মেয়াদ শেষ তাদের ব্যাপারেও সিদ্ধান্ত নেয়া হবে।

এসময় বাংলাদেশি কর্মী এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে আন্তরিক আলোচনা হয়। হাইকমিশনার মুহ. শহীদুল ইসলাম মালয়েশিয়ার নবনিযুক্ত মানবসম্পদমন্ত্রীকে অভিনন্দন জানান এবং করোনাকালে এ সাক্ষাৎকার প্রদান করায় ধন্যবাদ জানান। আলোচনাকালে হাইকমিশনার করোনা নিয়ন্ত্রণে সফলতার জন্য মালয়েশিয় সরকারের প্রশংসা করেন।

হাইকমিশনার করোনা পরিস্থিতিতে চলাচল নিয়ন্ত্রণ আদেশ সময়ে মালয়েশিয়া সরকার এবং বিভিন্ন এজেন্সির সঙ্গে বাংলাদেশ হাইকমিশন কাঁধে কাঁধ মিলিয়ে প্রবাসী বাংলাদেশি কর্মীদের কল্যাণে যে কাজ করেছে তা এক অনন্য অভিজ্ঞতা হিসেবে উল্লেখ করেন। বিশেষ করে করোনার কারণে বিপদগ্রস্ত প্রবাসী বাংলাদেশি কর্মীদের নিকট খাবার সহায়তা পৌঁছে দেয়া, চাকরি ও বেতন নিশ্চিত করা, প্রয়োজনীয় কোয়ারেন্টিন এবং চিকিৎসার ব্যবস্থা করার জন্য হাইকমিশনার ধন্যবাদ জানান। তিনি করোনা পরিস্থিতির শিকার হয়ে বাংলাদেশি কর্মীকে যাতে নিজ দেশে ফিরে যেতে না হয় এজন্য নিয়োগকর্তা পরিবর্তনের সুযোগ প্রদান করায়ও ধন্যবাদ জানান।

Facebook Comments