করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে চসিক ভোট নয়

দেশবাংলা ডেস্ক

করোনা মহামারি পরিস্থিতি স্বাভাবিক না হলে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক) নির্বাচন করা হবে না বলে জানিয়েছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. আলগমীর।

আজ রবিবার (৫ জুলাই) বিকেলে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে তিনি বলেন,সংবিধান রক্ষার্থে করোনা পরিস্থিতির মধ্যেই বাধ্য হয়ে আগামী ১৪ জুলাই যশোর-৬ ও বগুড়া-১ আসনের ভোট গ্রহণ করতে হচ্ছে ইসি-কে।

গত ২৯ মার্চ চসিক নির্বাচন হওয়ার কথা ছিল। কিন্তু করোনা প্রকোপের কারণে ভোটের সাতদিন আগে তা স্থগিত করে কমিশন।

ইসি সচিব বলেন, চট্টগ্রাম সিটি করপোরেশনের জন্য ৫ আগষ্ট পর্যন্ত সময় আছে। এরপরও নব্বই দিন সময় নেওয়া যাবে। তাই করোনা মহামারি কাটার আগে এ নির্বাচন করার কোনো পরিকল্পনা নেই।শুধু চট্টগ্রাম সিটি নয়,স্থানীয় সরকারের অন্যান্য নির্বাচনগুলোও করোনা মহামারি কেটে গেলে ভোট করা হবে।

ইসি সচিব বলেন, করোনা মধ্যে ভোটগ্রহণ করার সিদ্ধান্ত নেওয়ার স্বাস্থ্যবিধি নিয়েও আমরা ভাবছি। এ ক্ষেত্রে কোনভাবেই যাতে সংক্রমণ ভোটের কারণে না বাড়ে সে সব ব্যবস্থা নেওয়া হবে।

তিনি বলেন, সংসদে আরো কয়েকটি উপ-নির্বাচন আছে। যেগুলোর মেয়াদ শিগরগিরই শেষ হবে। তবে আমরা যশোর-৬ ও বগুড়া-১ আসনের ভোট পর্যবেক্ষণ করব। যদি দেখা যায়, এই দুই উপ-নির্বাচনে সংক্রমণ বাড়ে তাহলে অন্য উপ-নির্বাচনগুলি আর করব না। সে ক্ষেত্রে আইনি ব্যাখ্যা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

Facebook Comments