কোরবানির হাটে স্বাস্থ্যবিধি ভঙ্গ করলে শাস্তিমূলক ব্যবস্থা: তাপস

দেশবাংলা ডেস্ক

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, কোরবানির পশুর হাট পরিচালনায় এবার ইজারার বরাদ্দপত্রে স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে সব ধরনের নির্দেশনা দেওয়া হবে।

তিনি বলেন,হাট পরিচালনা বা এর সঙ্গে সংশ্লিষ্ট কেউ স্বাস্থ্যবিধির নির্দেশনা ভঙ্গ করলে আমরা শাস্তিমূলক ব্যবস্থা নেবো।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে স্থানীয় সরকার বিভাগের মন্ত্রী মো. তাজুল ইসলামের সঙ্গে পশুর হাট ব্যবস্থাপনা বিষয়ক এক ভিডিও কনফারেন্সে অংশ নিয়ে মেয়র তাপস এ মন্তব্য করেন।

ডিএসসিসির মেয়র এসময় স্থানীয় সরকার বিভাগের মন্ত্রীকে উদ্দেশ বলেন,করোনা মহামারি বিবেচনায় নিয়ে এবার গরুর হাটে যাতে স্বাস্থ্যবিধি মানা হয়, সেটা নিশ্চিত করতে ইতোমধ্যে আমরা ব্যবস্থাপনা কমিটি করে দিয়েছি। যে কয়েকদিন হাট চলবে, কমিটি সার্বক্ষণিকভাবে সেসব হাট তদারকি করবে, যাতে করে মহামারি করোনা বিস্তৃতি লাভ করতে না পারে। এছাড়াও, স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে নির্বাহী ম্যাজিস্ট্রেটের মাধ্যমে নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করা হবে।

মেয়র তাপস আরও বলেন,অস্থায়ী এ সব গরুর হাট তিন থেকে পাঁচ দিনের জন্য অনুমোদন দেওয়া হবে। হাটগুলোতে একটি গরুর অবস্থান থেকে আরেকটি গরু কতটুকু দূরত্বে রাখা যাবে, সেটাও আমরা চিহ্নিত করে দেবো। এছাড়া হাটগুলোতে একমুখী চলাচল নিশ্চিত করতে নির্দেশনা প্রদান করা হবে।

Facebook Comments