স্বাস্থ্য সুরক্ষায় ডিএমপির যোগব্যায়াম অনুশীলন

দেশবাংলা ডেস্ক

দেশে করোনা সংকট পরিস্থিতিতে পুলিশের স্বাস্থ্য সুরক্ষায় নতুন করে যুক্ত হলো যোগব্যায়াম। শুক্রবার থেকে ডিএমপি পুলিশের স্বাস্থ্য সুরক্ষায় নতুন করে যোগব্যায়াম অনুশীলন কার্যক্রম শুরু হয়েছে।

জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে সম্মূখ যোদ্ধার ভূমিকায় থেকে পুলিশ সদস্যদের নিজেদের স্বাস্থ্য সুরক্ষায় যোগ ব্যায়াম রোগ প্রতিরোধ-নিয়ন্ত্রন ও নিরাময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে বলে জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের এসি ফোর্স কে. এন. রায় নিয়তি শুক্রবার গণমাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন।

এই ইয়োগা সেশনে ডিএমপির ২০০ পুলিশ সদস্য অংশ নেয়। আর ইয়োগা সেশনটি পরিচালনা করেন বাংলাদেশ ইয়োগা অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা ও সাধারণ সম্পাদক মোহাম্মদ হারুন।

তিনি বলেন, প্রতিদিন নিয়মিত শরীরচর্চার পাশাপাশি শুক্র ও শনিবার সকাল সাড়ে ছয়টা থেকে সাড়ে আটটা পর্যান্ত এই ইয়োগা সেশন অনুষ্ঠিত হবে। পর্যায়ক্রমে সবাই এই ইয়োগা সেশনে অংশ গ্রহণ করে ইয়োগার বিভিন্ন কলা-কৌশল এখান থেকে রপ্ত করে নিয়মিত সে চর্চা করবে।
বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদ এবং ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলামের ঐকান্তিক প্রচেষ্টা ও নির্দেশনায় করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসা ও সর্বোত্তম সেবা নিশ্চিত করতে নেয়া হয়েছে নানামুখী পদক্ষেপ। তারই ধারাবাহিকতায় এবার শুরু হলো যোগ ব্যায়াম।

করোনা সংকট পরিস্থিতিতে সম্মূখ যোদ্ধার ভূমিকায় থেকে জনগণের সেবা ও সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে বাংলাদেশ পুলিশের বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ বিপুলসংখ্যক সদস্য করোনা আক্রান্ত হয়েছেন।

Facebook Comments