বাংলাদেশিদের বিমানবন্দরের অভ্যন্তরে ঢুকতে দেবে না কাতার

দেশবাংলা ডেস্ক

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) বিমানবন্দরে আন্তর্জাতিক রুটে ফ্লাইট চালুর পরিকল্পনা করছে।

বাংলাদেশিদের জন্য নিজেদের বিমানবন্দর ব্যবহারের সুযোগ দিচ্ছে তারা। এর ফলে বাংলাদেশিরা কাতারের দোহা বিমানবন্দর হয়ে ইউরোপ-আমেরিকাসহ বিভিন্ন দেশে যেতে পারবেন। তবে বিমানবন্দরের বাইরে অর্থাৎ অভ্যন্তরে বাংলাদেশিদের যেতে দেয়া হবে না।দোহার এই সিদ্ধান্তের কারণে আগামী বৃহস্পতিবার বা শনিবার থেকেই খুলে যেতে পারে এই রুট।

বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক) চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মফিদুর রহমান বলেন, চীন এবং যুক্তরাজ্যসহ ইউরোপের দেশগুলো ছাড়া মধ্যপ্রাচ্যের সব দেশ বাংলাদেশি প্রবেশে নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। তাই আমরা চাইলেও সব রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দিতে পারি না। কাতারের সিভিল এভিয়েশনের সাথে কথা হয়েছে। তারা বাংলাদেশিদের সেদেশে ঢুকতে না দিলেও বিমানবন্দর পর্যন্ত নিয়ে অন্যান্য দেশে পৌঁছে দেবে। আমরা দিনভর মিটিং করে যাচ্ছি। আশা করছি এই সপ্তাহে না হলে আগামী সপ্তাহের প্রথমভাগে এই রুটে ফ্লাইট চলাচল চালু করতে পারবো।

তিনি আরও বলেন, আপাতত ঢাকা থেকে যুক্তরাজ্য ও কাতার রুটে ফ্লাইট চালুর চেষ্টা চালিয়ে যাচ্ছি আমরা।বাংলাদেশ থেকে যুক্তরাজ্যের লন্ডন ও ম্যানচেস্টার রুটে শিগগির ফ্লাইট চলাচল শুরু হবে বলে জানা গেছে।

Facebook Comments