সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুল কুয়েতে আটক

দেশবাংলা ডেস্ক

লক্ষ্মীপুর ২ আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম পাপুলকে আটক করেছে কুয়েতের আইনশৃঙ্খলা বাহিনী।

শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়। কুয়েতে মানবপাচার প্রতিরোধে এই আটক করা হয় বলে জানিয়েছে একটি সূত্র।

সূত্র জানায়, গতকাল শহীদুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে জিজ্ঞাসাবাদের জন্য। তার বিরুদ্ধে মানবপাচার বিষয়ক অভিযোগ রয়েছে।

কুয়েতে বাংলাদেশ রাষ্ট্রদূত এস এম আবুল কালাম বলেন,আমি আজ সকালে শুনেছি কয়েকজনকে গ্রেফতার করা হয়েছে। কিন্তু কাদেরকে করা হয়েছে এবং কী কারণে করা হয়েছে সেটি এখনও আমি জানি না।আমি খোঁজ-খবর করার চেষ্টা করছি।

তিনি বলেন,এখানে অবৈধভাবে আসার সুযোগ নেই। বরং বৈধভাবে এসে অনেকে অবৈধ হয়ে যান। ফলে মানবপাচারের বিষয়টি এখানে প্রযোজ্য নয়।

এদিকে সংসদ সদস্য কাজী শহীদ ইসলাম পাপুলের গ্রেফতার সম্পর্কিত তথ্য ঠিক নয় বলে দাবি করেছেন তার স্ত্রী সংরক্ষিত আসনের সংসদ সদস্য সেলিনা ইসলাম।

তিনি বলেন, তার স্বামী সেখানে কোনও মামলার আসামী নন। কুয়েত সরকার তাদের নিয়ম অনুযায়ী তার ব্যবসায়িক বিষয়ে আলোচনার জন্য সেখানকার সরকারি দফতর বা সিআইডিতে ডেকে নিয়েছে। বিষয়টি নিয়ে দূতাবাসের পরিষ্কার কোনও তথ্য ছাড়া কাউকে বিভ্রান্তি না ছড়ানোর অনুরোধ জানান তিনি।

প্রসঙ্গত, গত ফেব্রুয়ারি মাসে কুয়েতের আল কাবাস সংবাদপত্র বাংলাদেশের একজন সংসদ সদস্যকে মানবপাচারের অভিযোগে খোঁজা হচ্ছে এমন একটি সংবাদ ছাপায়। তার বিরুদ্ধে মানি লন্ডারিংয়ের অভিযোগ উল্লেখ করা হয় প্রকাশিত সংবাদে। ওই সংসদ সদস্যের কুয়েতি কোম্পানি বাংলাদেশ থেকে প্রায় ২০ হাজার মানুষকে চাকরি দেওয়ার জন্য কুয়েতে নিয়ে আসে এবং এই প্রক্রিয়ায় লেনদেন হয় শত কোটি টাকার ওপরে (পাঁচ কোটি কুয়েতি দিনার)।

Facebook Comments