ন্যাশনাল ব্যাংকের খোয়া যাওয়া টাকার ৬০ লাখ উদ্ধার, গ্রেফতার ৪

দেশবাংলা ডেস্ক

রাজধানীর কোতয়ালি এলাকা থেকে ন্যাশনাল ব্যাংকের খোয়া যাওয়া ৮০ লাখ টাকার মধ্যে ৬০ লাখ টাকা উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ (ডিবি)। বাকী ২০ লাখ টাকা ছিনতাইকারীরা এরই মধ্যে খরচ করে ফেলেছেন বলে জানিয়েছেন ডিবির যুগ্ম পুলিশ কমিশনার মো. মাহবুব আলম।

এ ঘটনায় দুটি বিদেশী অস্ত্রসহ চার ‘পেশাদার ছিনতাইকারীকে’ গ্রেফতারের পর আজ সোমবার বেলা সাড়ে ১১ টায় আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

তিনি বলেন, ন্যাশনাল ব্যাংকের দায়ের করা মামলাটি কোতয়ালি থানা পুলিশের পাশাপাশি গোয়েন্দা পুলিশের কয়েকটি টিম ছায়া তদন্ত শুরু করে। তদন্তের এক পর্যায়ে বিভিন্ন তথ্য-উপাত্ত বিশ্লেষণ করে সোমবার দিবাগত রাতে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে চারজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মো. হান্নান ওরফে ব্রিফকেস হান্নান ওরফে রবিন ওরফে রফিকুল ইসলাম, তার সহযোগী মো. মোস্তফা, মো. বাবুল মিয়া ও মোছা. পারভীন। আর তাদের হেফাজত হতে উদ্ধার করা হয় ৬০ লাখ টাকা ও দুটি বিদেশী পিস্তল।

বাকি ২০ লাখ টাকা সম্পর্কে তিনি বলেন, তারা বিভিন্নভাবে তা খরচ করেছে। গ্রেফতারকৃতদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। আর চক্রের মূলহোতা হান্নানের বিরুদ্ধে ৩০টিরও বেশি মামলা রয়েছে। মামলার তদন্ত অব্যাহত আছে। গ্রেফতারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

গেল ১১ মে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের প্রধান কার্যালয়ের একজন কর্মকর্তাসহ চারজন পুরান ঢাকার বিভিন্ন শাখা থেকে টাকা উত্তোলন করে গাড়িতে করে মতিঝিলে ব্যাংকটির প্রধান কার্যালয়ের দিকে রওনা হয়। এর মধ্যে ৮০ লাখ টাকার চারটি বস্তা গাড়ি থেকে খোয়া যায়।

পরের দিন পুলিশ ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে জিজ্ঞাসাবাদের জন্য ওই গাড়ির দায়িত্বে থাকা ন্যাশনাল ব্যাংকের একজন নির্বাহী কর্মকর্তা, গাড়িচালক ও দুজন নিরাপত্তাকর্মী আটক করে। মামলার আসামি না হলেও সন্দেহভাজন হিসেবে তাদের আটক করা হয়।

Facebook Comments