করোনার ঝুঁকি নিয়ে ঈদে কেউ বাড়ি যাবেন না : আইজিপি

দেশবাংলা ডেস্ক

ঈদুল ফিতর ও আইনশৃঙ্খলা পরিস্থিতিসহ সমসাময়িক বিষয় নিয়ে রাজারবাগ পুলিশ লাইনে মঙ্গলবার (১৯ মে) দুপুরে সংবাদ সম্মেলনে আইজিপি বলেন,ঢাকা থেকে বাড়ির উদ্দেশে রওনা হয়ে ফেরিঘাটে আটকে যাওয়া সবাইকে নিজ নিজ অবস্থানে থাকার আহ্বান জানানো হয়েছে। যারা ফেরিঘাটে আটকে আছেন তাদের ঢাকায় ফেরার ব্যবস্থা করা হবে।

তিনি আরও বলেন,ঈদে করোনার ঝুঁকি নিয়ে মৃত্যুদূত হয়ে কেউ বাড়ি যাবেন না। যে যেখানে আছেন সেখানেই থাকুন। শপিং করার সময়ও সতর্ক থাকবেন। মনে রাখবেন, যেন এটাই জীবনের শেষ শপিং না হয়।

সামাজিক যোগাযোগমাধ্যমে গুজব রটনাকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে । এক্ষেত্রে গুজবের বিরুদ্ধে গণমাধ্যম ও আইনশৃঙ্খলা বাহিনী একসঙ্গে কাজ করে যাচ্ছে বলেও তিনি জানিয়েছেন।

বেনজীর আহমেদ আরও বলেন,করোনায় মৃত্যু কোনও জুজুর ভয় নয়। এটা কিন্তু রিয়েল ফ্যাক্ট। তাই যে স্বাস্থ্যবিধির কথা বলা হয়েছে, সেটা সবাই মেনে চলুন।

আইজিপি বলেন, এবার ঈদে খোলা জায়গায় নয় জামাত হবে মসজিদে-মসজিদে। প্রস্তুতি নিয়ে খুব সংক্ষিপ্ত সময়ের জন্য মসজিদে যাবেন, তবে সাস্থবিধি মেনে। কোলাকুলি থেকে বিরত থাকবেন। প্রয়োজনে মসজিদে একাধিক জামাত অনুষ্ঠিত হবে। আসুন আমরা পুরো দেশবাসীকে সুরক্ষিত রাখতে প্রধানমন্ত্রীর নির্দেশনা মেনে চলি।

দেশবাংলাবিডি২৪/দে

Facebook Comments