জার্মানি ফুটবল লিগে করোনা আক্রান্ত ১০

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের কারণে ইউরোপিয়ান দেশগুলোতে বন্ধ হয়ে যাওয়া ফুটবল লিগগুলোর মধ্যে সবার আগে মাঠে ফেরার ঘোষণা দিয়েছিল জার্মান বুন্দেসলিগা। শোনা যাচ্ছে চলতি মাসের মাঝামাঝি সময় থেকে মাঠে ফিরবে জার্মান লিগটি।

বুন্দেসলিগা কর্মকর্তারা জানিয়েছেন, এখনও পর্যন্ত ৩৬টি ক্লাবে ১৭২৪ জনকে পরীক্ষা করেছেন তারা। এর মধ্যে ১০ জন এই করোনাভাইরাসে আক্রান্ত।

তবে এই ১,৭২৪ জনের মধ্যে বুন্দেশলিগার প্রথম ও দ্বিতীয় বিভাগের ফুটবলার ও প্রশিক্ষকদের পরীক্ষা করে যে দশ জনের শরীরে ভাইরাস পাওয়া গেছে, তাদের নাম প্রকাশ করা হয়নি। বুন্দেসলিগা কর্তৃপক্ষ জানিয়েছে, স্বাস্থ্য বিভাগের কাছে করোনা-আক্রান্তদের নাম পাঠিয়ে দেয়া হয়েছে।

এক বিবৃতিতে তারা জানিয়েছে, যে দশজনের দেহে করোনাভাইরাস পাওয়া গেছে, তাদের চিকিৎসার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। সংশ্লিষ্ট ফুটবলার ও কোচদের আলাদা করে রাখার (আইসোলেশনে) পাশাপাশি স্থানীয় স্বাস্থ্য বিভাগকেও জানানো হয়েছে এদের ব্যাপারে।

এদিকে বুন্দেসলিগায় খেলা এফসি কোলোনোর তিন ফুটবলার এবং কর্মকর্তার করোনা টেস্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছে বুন্দেসলিগা কর্তৃপক্ষ। তবুও তারা অনুশীলন চালিয়ে যাবেন বলে জানিয়েছে।

ক্লাবের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়েছে,তিনজনের কোভিড-১৯ পজিটিভ এসেছে। অথচ তিনজনের কারোর দেহেই উপসর্গ দেখা যায়নি। তবুও, ওই তিন ব্যাক্তিকে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হচ্ছে।

দেশবাংলাবিডি২৪/তা/

Facebook Comments