করোনাভাইরাস মৃত্যু আরও ৯ জনের,নতুন আক্রান্ত ৩০৯ জন

দেশবাংলা ডেস্ক

দেশে গত ২৪ ঘণ্টায় আরও আরও ৯ জনের মৃত্যু।এ নিয়ে ভাইরাসটিতে ১৪০ জনের মৃত্যু হলো। আক্রান্ত হিসেবে নতুন করে শনাক্ত হয়েছেন আরও ৩০৯ জন। এতে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা হয়েছে ৪ হাজার ৯৯৮।
শনিবার (২৫ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা জানান, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৪২২টি নমুনা সংগ্রহ করা হয়। এর মধ্যে ৩ হাজার ৩৩৭টি নমুনা পরীক্ষা করা হয়। সব মিলিয়ে নমুনা পরীক্ষা করা হয়েছে ৪৩ হাজার ১১৩টি। নতুন যে নমুনা পরীক্ষা হয়েছে তার মধ্যে আরও ৩০৯ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। ফলে করোনায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ হাজার ৯৯৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে মারা গেছেন আরও ৯ জন, এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়াল ১৪০ জনে।

ডা. নাসিমা সুলতানা বলেন, নতুন করে যে ৯ জন মারা গেছেন,এদের মধ্যে পাঁচজন নারী ও চারজন পুরুষ। বয়সের দিক থেকে সাতজনই সত্তরোর্ধ্ব, বাকি দুজনের মধ্যে একজন পঞ্চাশোর্ধ্ব এবং একজন ষাটোর্ধ্ব। তিনজন ঢাকার এবং ছয়জন ঢাকার বাইরের বাসিন্দা। ঢাকার বাইরে ছয়জনের মৃত্যু হয়েছে নারায়ণগঞ্জ, জয়পুরহাট, টাঙ্গাইল, মাদারীপুর ও ময়মনসিংহে।

তিনি বলেন, আজকের গণমাধ্যমে অক্সিজেন সিলিন্ডার বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে। এ বিষয়ে বলতে চাই, বাংলাদেশে ডেডিকেটেড করোনা হাসপাতাল ও আইসোলেশন ইউনিটগুলোতে অক্সিজেন সরবরাহের কোনো ঘাটতি নেই। সারাদেশের সব উপজেলায় মোট ১০ হাজার ৩৯৩টি অক্সিজেন সিলিন্ডার আছে। মেডিকেল কলেজ ও বিশেষায়িত হাসপাতাল বাদে আটটি বিভাগে মোট অক্সিজেন সিলিন্ডার আছে ১৩ হাজার ৭৪৫টি।

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে ঘরে থাকার এবং স্বাস্থ্য অধিদফতর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয় বুলেটিনে।

Facebook Comments