শুভ কাজগুলো নতুন আইজিপি এগিয়ে নেবেন

দেশবাংলা ডেস্ক

শুভ কাজগুলো পুলিশের নতুন মহাপরিদর্শক (আইজিপি) এগিয়ে নেবেন, এমন প্রত্যাশা সদ্য বিদায়ী আইজিপি মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর।
মঙ্গলবার পুলিশ সদরদপ্তর থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি নতুন নিয়োগ পাওয়া আইজিপিকে (বেনজীর আহমেদ) অভিনন্দন জানিয়ে বলেন, প্রত্যাশা করছি তিনি নিরলসভাবে কাজ করে যাবেন এবং নতুন আইজিপি শুভ কাজগুলো এগিয়ে নিয়ে যাবেন।
ভিডিও কনফারেন্সে জাবেদ পাটোয়ারী বলেন,দায়িত্ব এবং ক্ষমতা একটি আমানত। দুই বছর দুই মাস ১৫ দিন পুলিশ প্রধান হিসেবে কাজ করেছি। এছাড়া ৩৫ বছরের কর্মজীবনে সর্বোত্তম সেবা দিতে চেষ্টা করেছি।
আইজিপি হওয়ার পর নিয়োগ, পদায়ন ও পদোন্নতি এই তিনটি বিষয়ে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে, আর যেটা মূল উদ্দেশ্য ছিল তা হল পুলিশের ইমেজকে বিল্ডআপ করা।
পুলিশ বাহিনীকে মানবিক পুলিশ, জনতার পুলিশ হিসেবে গড়ে তোলায় বেশি গুরুত্ব দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, আইজিপি হওয়ার পর সাতশত ওসির সঙ্গে ওয়ান টু ওয়ান কথা বলেছি এবং তাদের মোটিভেট করেছি। পরে জনগণই জানিয়েছে যে, এই ওসি আগের ওসি নেই, অনেক পরিবর্তন হয়ে গেছে।
গত দুই বছরে সাড়ে তিন হাজার এসআই এবং ১৩ হাজার কনস্টবল নিয়োগ করা হয়েছে এবং স্বচ্ছতার সঙ্গে নিয়োগ দেওয়া হয়েছে, যার প্রশংসা প্রধানমন্ত্রীও করেছেন।
পুলিশে চাকরির মেয়াদ শেষে জাবেদ পাটোয়ারী যাচ্ছেন সৌদি আরবে রাষ্ট্রদূত হয়ে। সোমবার এ সংক্রান্ত আদেশও জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।
আর নতুন আইজিপি হিসেবে নিয়োগ পেয়েছেন বেনজীর আহমেদ, যিনি প্রায় সাড়ে বছর এলিট ফোর্স র‌্যাবের নেতৃত্ব দিয়ে এসেছেন।

Facebook Comments