পাওয়ার প্লান্টে আগুন,রাজধানীর বেশ কয়েকটি এলাকা বিদ্যুৎহীন

দেশবাংলা ডেস্ক

রাজধানীর উলনে পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ লিমিটেডের (পিজিসিবি) পাওয়ার হাউজে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।শনিবার (১১ এপ্রিল) দুপুর সাড়ে তিনটার পর আগুনের সূত্রপাত হয়।আগুনের কালো ধোঁয়ার কুন্ডলি বের হতে থাকে।ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে অল্প সময়ের মধ্যেই আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
ডিপিডিসি জানায়, ৩টা ৩২ মিনিটে এই আগুন লাগে। এই ঘটনায় রামপুরা, উলন, ওয়াপদা রোড, টিভি সেন্টার, বনশ্রীর একটি অংশ, মালিবাগের একটি অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়। সাব স্টেশনে ট্রান্সফরমার বিস্ফোরণের পরপরই রামপুরা, মহানগর, হাতিরঝিল এলাকায় বিতরণ লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে। বেশ কয়েকটি বিতরণ ট্রান্সফরমারও বিস্ফোরিত হয়েছে।
ডিপিডিসির পরিচালক (অপারেশন) এ টি এম হারুন অর রশিদ জানান, আগুন লেগে গ্রিড ফেল করেছে। আগুন নিয়ন্ত্রণে আসার পরই আমরা মেরামতের কাজ শুরু করেছি। আপাতত বিকল্প উপায়ে বিকেল ৪টা ৩২ মিনিটে বিদ্যুৎ সরবরাহ শুরু করা হয়েছে। তবে চাহিদার পুরোটা এখন দেওয়া সম্ভব হবে না।
ডিপিডিসি জানায় মালিবাগের ডিস্ট্রিবিউশন লাইন ক্ষতি হয়নি। ফলে ওই এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। যেসব এলাকায় লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে সেখানে বিদ্যুৎ আসতে সময় লাগবে।

Facebook Comments