করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যা ১ লাখ ছাড়িয়েছে

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারা বিশ্বে মৃত্যুর সংখ্যা ১ লাখ ছাড়িয়ে গেছে।বিশ্বজুড়ে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১৬ লাখেরও বেশি।
গত বছরের শেষ সপ্তাহে চীন থেকে সংক্রমণ ছড়িয়ে পড়া এ ভাইরাসটি এখন পৃথিবীর প্রায় সবকটি দেশে ছড়িয়ে পড়েছে। ভাইরাসটির সংক্রমণে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে। সেদেশে এ পর্যন্ত মারা গেছেন প্রায় ১৯ হাজার মানুষ। এছাড়া যুক্তরাষ্ট্র ও স্পেনে ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটছে। যুক্তরাষ্ট্রে শুক্রবার পর্যন্ত মারা গেছেন প্রায় ১৮ হাজার ও স্পেনে মৃত্যু হয়েছে প্রায় ১৬ হাজার জনের। ফ্রান্স ও যুক্তরাজ্যেও ব্যাপক প্রাণহানির ঘটনা ঘটছে। দেশ দুটি যথাক্রমে ১২ হাজার ২১০ ও ৮ হাজার ৯৩১ জনের মৃত্যু হয়েছে।
চীন থেকে ভাইরাসটির সংক্রমণ শুরু হলেও বর্তমানে সেদেশে এ ভাইরাসের প্রাদুর্ভাব অনেকটাই নিয়ন্ত্রণে আছে। এ পর্যন্ত দেশটিতে প্রায় ৩ হাজার ৩০০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া ইরানে মৃত্যু হয়েছে প্রায় চার হাজার ২০০ ও বেলজিয়ামে ৩ হাজার জনের।
বিশ্বের প্রায় ২০৯টি দেশ এবং অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই ভাইরাস। এখনও পর্যন্ত এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ১৬ লাখ ৫০হাজার ছুঁই ছুঁই। সর্বশেষ তথ্য অনুযায়ী, আক্রান্তের দিক দিয়ে সবার উপরে যুক্তরাষ্ট্র আর সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে ইতালিতে।
এখন পর্যন্ত বিশ্বে মোট ১৬ লাখ ৪৭ হাজার ৮৯৬ জনের দেহে করোনাভাইরাসের উপস্থিতি শনাক্ত করা হয়েছে। এরমধ্যে মারা গেছেন ১ লাখ ২৬৮৭ জন। আক্রান্তদের মধ্যে অবশ্য ৩ লাখ ৬৯ হাজার ১৭৩ জন সুস্থ হয়েছেন।
এদিকে বাংলাদেশে শুক্রবার পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৭ জনের। দেশে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪২৪ জন।

Facebook Comments