দিন আনা দিন খাওয়া মানুষদের বাঁচাতে প্যাকেজ ঘোষণার আহ্বান

দেশবাংলা ডেস্ক

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি মেনন বলেন, এই মুহূর্তে সব থেকে জরুরী প্রয়োজন অপ্রাতিষ্ঠানিক খাতে যে মানুষগুলো রয়েছে তাদের কাছে খাদ্য পৌঁছে দেয়া। যদি সামাজিক দুরত্ব বজায় রাখতে হয় তাহলে তাদের কাছে খাদ্য পৌঁছে দেয়া ছাড়া এটা সম্ভব হবে না।
মেনন বলেন, প্রধানমন্ত্রী যে পাঁচটি প্যাকেজ ঘোষণাকে আমরা স্বাগত জানিয়েছি। কিন্তু অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিক যারা ২৭% মানুষ এবং গ্রামীণ যে দরিদ্ররা প্রায় তিন কোটির ওপরে মানুষ তাদের কাছে খাদ্য পৌঁছে দেয়া এবং তাদেরকে সহায়তা করার বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। যদি ব্যাপক সংকট সৃষ্টি ঠেকাতে হয় সেক্ষেত্রে একদিকে যেমন জীবন বাঁচাতে হবে, স্বাস্থ্য সুরক্ষা ব্যবস্থায় নজর দিতে হবে, ঘরে ঘরে নিজেদের থাকতে হবে তেমনি অন্যদিকে তার জীবিকাও বাঁচাতে হবে, না হলে পরে তার পক্ষে কর্মক্ষম থাকা সম্ভব হবে না।
তিনি বলেন, আমাদের সাহস নিয়ে মানুষের পাশে দাঁড়িয়ে কাজ করতে হবে। নিজেকে ও অন্যকে রক্ষা করতে হবে।
সোমবার বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কার্যালয়ের সামনে এই খাদ্য বিতরণ কর্মসূচি শুরু হয়। সেখানে ১০০ মানুষের মাঝে ৫ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি মুসুর ডাল, ১ কেজি পিয়াজ, আধা কেজি লবন, আধা লিটার সয়াবিন তেল ও দুটি সাবান সম্বলিত একটি করে ব্যাগ বিতরণ করা হয়,। এছাড়াও ঢাকার বিভিন্ন অঞ্চল মুগদা, খিলগাঁও, বৃহত্তরা উত্তরা, পল্লবী, রূপনগর, আদাবর, মোহাম্মদপুর, দারুস সালাম, শের-ই-বাংলা নগর, তেজগাঁও, ভাটার, কোতোয়ালি, সূত্রাপুর, চকবাজার, লালবাগ, গেণ্ডারিয়া, যাত্রাবাড়ী, কদমতলিসহ উত্তর-দক্ষিণ ঢাকা সিটির বিভিন্ন স্থানে খাদ্য সামগ্রী পৌছে দেয়া হয়।
এসময় উপস্থিত ছিলেন পার্টির কেন্দ্রীয় সদস্য মোস্তফা আলমগীর রতন, জাকির হোসেন রাজু, ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন, সাধারণ সম্পাদক কমরেড কিশোর রায়, সদস্য তৌহিদুর রহমান প্রমুখ।

Facebook Comments