আংশিক লক ডাউনের খবর সঠিক নয় : তথ্যমন্ত্রী

দেশবাংলা ডেস্ক :

করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে আংশিক বা পুরোপুরি লকডাউন কিংবা জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা, খবরটি সঠিক নয়- বলেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।
রোববার (২২ মার্চ) সচিবালয়ে এক প্রেস ব্রিফিংয়ে তথ‌্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন,করোনার কারণে জমায়েত এড়িয়ে ডিজিটাল পদ্ধতিতে কিভাবে ভবিষ‌্যতে সংবাদ সম্মেলন করা যায় তা নিয়ে চিন্তাভাবনা করছি।
এসএ টিভিতে সাংবাদিকদের গণ-চাকরিচ‌্যুতির বিষয়টা জানেন কী-না জবাবে তিনি বলেন,করোনাভাইরাসের প্রাদুর্ভাবের এসময়ে এ ধরণের ঘটনা খুবই দুঃখজনক ও অনভিপ্রেত। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখবো। এজন‌্য যা কিছু করা দরকার সেই ব‌্যবস্থা নেবো।
হাছান মাহমুদ বলেন, গতকাল বিশ্ব স্বাস্থ্য সংস্থাকে উদ্ধৃত করে এ ধরনের যে নিউজ প্রকাশ হয়েছে এটা ঠিক নয়। বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলেছে, তারা এ ধরনের পরামর্শ দেয়নি। তবে ভবিষ্যতে কি করতে হতে পারে সে আশংকা নিয়ে আলোচনা করেছে। কিন্তু এ মুহূর্তে সবকিছু লকডাউন করে দেয়ার মত পরামর্শ তাদের পক্ষ থেকে দেয়া হয়নি।
তিনি বলেন, করোনাভাইরাস মোকাবিলায় পরিস্থিতির প্রেক্ষাপটে সরকার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করছে। ইতোমধ্যে বহির্বিশ্বের সাথে বিমান যোগাযোগ বন্ধ করে দেয়া হয়েছে। অন্যান্য পদক্ষেপও নেয়া হয়েছে। আমরা বসে নেই, পরিস্থিতি বিবেচনা করে যখন যা করা দরকার ব্যবস্থা নেয়া হচ্ছে।
করোনাভাইরাস মোকাবিলায় বাংলাদেশকে আংশিক বা পুরোপুরি লকডাউন এবং জরুরি অবস্থা ঘোষণার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা- এমনটিই শনিবার জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন।

Facebook Comments